এবার গ্রেফতার হবেন হিরণ? BJP নেতার বিরুদ্ধে বিরাট নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট, তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ গো-হারা হেরেছেন ভোটে। এবার আরও বিপাকে ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee)। ভোট চলাকালীন হিরণের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছিল, তার ভিত্তিতে তদন্ত চালাতে পারবে পুলিশ। তবে এখনই বিজেপি বিধায়ককে গ্রেফতার করা যাবে না। সোমবার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)।

এদিন বিচারপতি অমৃতা সিনহার এজলাসে FIR সংক্রান্ত শুনানি চলছিল। সেই মামলাতেই এই নির্দেশ দেন বিচারপতি। প্রসঙ্গত, গত ১৮ মে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ সহ তিন জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। অভিযোগ ওঠে, ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের একটি ভুয়ো অডিয়ো তৈরি করে সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। এই বিরুদ্ধে ঘাটাল থানায় FIR দায়ের করেন ঘাটাল তৃণমূলের ব্লক প্রেসিডেন্ট দিলীপ মাজি।

অভিযোগ ছিল, ভোটের আগে দেবের ভাবমূর্তি নষ্ট করার জন্য ভুয়ো অডিও তৈরী করা হচ্ছে। ওই অডিয়োয় স্পর্শকাতর বিষয় ছিল বলেও অভিযোগ ওঠে। দেবের কণ্ঠস্বর বিকৃত করা হয়েছে, পাশাপাশি আরও অভিযোগ ছিল, ওই ভাইরাল অডিওতে দেবের বিরুদ্ধে ‘সন্ত্রাসবাদী’, ‘খুনি’, ‘রক্তমাখা হাত’, ‘আতঙ্কবাদী’র মতো শব্দ ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ দায়ের করেন দিলীপ মাজি।

ওদিকে এই এফআইআরকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন হিরণ। বিচারপতি সিনহার এজলাসে মামলা উঠলে ভোটের আগে পুলিশি তদন্তে স্থগিতাদেশ দিয়েছিলেন তিনি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুলিশ এই এফআইআরের ভিত্তিতে তদন্ত করতে পারবে না বলে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। বর্তমানে ভোট মিটে গিয়েছে। সোমবার সেই মামলার ওপর স্থগিতাদেশ তুলে নিল আদালত।

TMC approaches Election Commission EC against Ghatal BJP candidate Hiran Chatterjee

আরও পড়ুন: বড় জয়! মেটাতে হবে সমস্ত বকেয়া, রাজ্য সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

এদিন এই মামলায় বিচারপতি জানিয়েছেন, বিজেপি নেতা হিরণের বিরুদ্ধে পুলিশ এবার তদন্ত শুরু করতে পারবে। তবে আদালতের অনুমতি ছাড়া হিরণকে গ্রেফতার করা যাবে না বলেও সাফ জানিয়েছেন বিচারপতি।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর