গুমোট গরমের মাঝেই সুখবর! বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের এই জেলাগুলি, পূর্বাভাস হাওয়া অফিসের

বাংলা হান্ট ডেস্কঃ গুমোট গরমে নাজেহাল দশা দক্ষিণবঙ্গের (South Bengal) মানুষের। বসে বসে ঘেমে স্নান করে যাচ্ছেন অনেকে। এই জ্বালাপোড়া থেকে মুক্তি কবে মিলবে? কমবেশি প্রত্যেকের মনেই ঘুরছে এই একটি প্রশ্ন। এবার এই নিয়ে সুখবর শোনালো হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) সূত্রে খবর, বুধেই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা।

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আজ দক্ষিণবঙ্গের প্রত্যেক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি (Rain Forecast) হতে পারে। বৃহস্পতিবার রাজ্যের বেশিরভাগ জেলায় বর্ষণের সম্ভাবনা। আগামীকাল দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে বলে খবর। শুক্রবার থেকে আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। তবে আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ কলকাতা, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগণায় বৃষ্টির পূর্বাভাস নেই (Weather Update)।

   

এদিকে গত কয়েকদিনের এই হাঁসফাঁস গরমে কষ্ট পাচ্ছে পুরুলিয়াবাসীও। ভ্যাপসা গরমের দাপট দক্ষিণবঙ্গের কমবেশি অধিকাংশ জেলায়। এদিন যেমন পুরুলিয়ার সর্বাধিক তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশেপাশে ছিল বলে খবর। দক্ষিণবঙ্গের অন্যান্য কিছু জেলায় অল্প ঝড় বৃষ্টি হলেও পুরুলিয়ায় কিন্তু স্বস্তি নেই।

আরও পড়ুনঃ অন্ধ্রে নায়ডুর শপথে হাজির! এবার ওড়িশায় মোদী, BJP সরকারের অভিষেকের দিন করবেন রোড শো

এই আবহেই এবার আবহাওয়া দফতরের তরফ থেকে বৃষ্টি নিয়ে সুখবর দেওয়া হল। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী ১৪-১৭ জুন অবধি লাগাতার ৩-৪ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

Rain forecast in South Bengal North Bengal Kolkata West Bengal weather update 5th June

একদিকে বৃষ্টির জন্য যখন চাতক পাখির মতো অপেক্ষা করছে দক্ষিণবঙ্গ, তখন উত্তরবঙ্গে ঝেঁপে বৃষ্টি হচ্ছে। রাতভর বৃষ্টি হয়েছে উত্তরের একাধিক জেলায়। ১৩ জুন অবধি কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে ঝড়ের পূর্বাভাসও  রয়েছে বলে খবর। উত্তরবঙ্গের সকল জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর