আজ থেকে টানা ৭ দিন বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ, বিকেলেই শুরু: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: দক্ষিণবঙ্গে (South Bengal) হাঁসফাঁস গরমে নাজেহাল দশা সকলের। এরই মাঝে বিরাট স্বস্তির খবর দিল আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের পাশাপাশি এবার ভিজবে দক্ষিণবঙ্গও। আজ শুক্রবার ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। ভিজবে কলকাতাও (Kolkata)? জানুন আবহাওয়ার লেটেস্ট আপডেট।

আজ শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায়। আজ ভিজবে কলকাতাও।

   

দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝড় হতে পারে। সেই নিয়ে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামীকাল অর্থাৎ শনিবার থেকে আরও বাড়বে বৃষ্টি। ২০ জুন পর্যন্ত টানা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ। ইতিমধ্যেই বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আগামী ১৫, ১৬, ১৭, ১৮ জুন দক্ষিণের সব জেলায় জারি থাকবে ঝড়-বৃষ্টির সতর্কতা। আজ পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূমে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বিকেলের পর থেকে কিছুটা স্বস্তি মিলবে।

Rain forecast in South Bengal North Bengal West Bengal Kolkata weather update 13th

আরও পড়ুন: বদলে গেল হাইকোর্টের ‘রুটিন’, এবার ‘পুলিশি’ অ্যাকশনে জাস্টিস সিনহা, SSC-র শুনানি কোথায়?

ওদিকে উত্তরে দুর্যোগপূর্ণ আবহাওয়া। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কালিম্পং এবং জলপাইগুড়ির মতো জেলা গুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি হয়েছে। দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কয়েকটি জায়গাতেও ভারী থেকে অতি ভারী, এমনকি অত্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই তিনটি জেলায় জারি হয়েছে কমলা সতর্কতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর