NEET নিয়ে যার অভিযোগে সরব হয়েছিল প্রিয়াঙ্কা, তাঁর নথিই জাল! অ্যাকশনে হাইকোর্ট

বাংলা হান্ট ডেস্ক: ছেঁড়া ওএমআর শিট (OMR Sheet) নিয়ে অনেক আগেই প্রতিবাদে সরব হয়েছিলেন আয়ুষী প্যাটেল (Ayushi Patel)। একইসাথে তাঁর অভিযোগ ছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি তাঁর নিটের ফলাফল প্রকাশ করতে ব্যর্থ হয়েছে। এই জোড়া অভিযোগ নিয়ে এলাহাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন আয়ুষী। এবার সেই মামলার রায়েই এলাহাবাদ হাইকোর্ট জানিয়েছে, নিট পরীক্ষার্থী আরুষি নাকি পরীক্ষায় আসলে জাল নথি জমা দিয়েছেন।

যদিও এক্ষেত্রে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএকে যোগ্য আইনি পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছে কোর্ট। আদালতে জমা দেওয়া পিটিশনে আয়ুষি দাবি করেছিলেন, তাঁকে ওএমআর শিট ছেঁড়া অবস্থায় পাঠিয়ে এনটিএ দাবি করেছে যে, এমন ছেঁড়া ওএমআরশিট নিয়ে আয়ুষীর ফলাফল প্রকাশ করা যাবে না।

   

এই মামলায় কোর্ট এনটিএকে আয়ুষীর ওএমআর শিট পেশ করার নির্দেশ দিয়েছিল। এনটিএ সেই ওএমআর শিট পেশ করতেই দেখা যায় কোথাও কোনও ছেঁড়া নেই। যদিও, একটি  সোশ্যাল মিডয়া পোস্টে আয়ুষী ওই ছেঁড়া ওএমআর শিট পেশ করেন। প্রসঙ্গত ভবিষ্যতে যাতে আর ছেঁড়া ওএমআর শিট না আসে তাই এই  মামলায় পরীক্ষার্থীর দাবি জানিয়েছিলেন, এবার ওএমআর শিট যেন প্রযুক্তিগতভাবে না দেখে, ‘ম্যানুয়ালি’ দেখা হয়।

আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় নতুন তথ্য! জীবিত মালগাড়ির চালক খাতায়-কলমে মৃত, রেলের কাণ্ডে ফুঁসছে সবাই

সেইসাথে নিট ইউজিতে ভর্তির কাউন্সিলিং বন্ধের দাবিও তুলেছিলেন  আয়ুষী। এর আগে, ১২ জুন এনটিএকে অয়ুষীর আসল নথি পেশ করতে বলেছিল  কোর্ট। এরপর এনটিএর ডেপুটি ডিরেক্টর সন্দীপ শর্মা একটি হলফনামার সঙ্গে কোর্টে পড়ুয়াদের আসল নথি পেশ করেন। পরে সেই নথি যাচাই করে, কোর্ট জানায়, জাল করা নথির ভিত্তিতেই নিট পরীক্ষার্থী আয়ুষী ওই মামলা করেছেন। ইতিমধ্যেই এই ঘটনায় এনটিএকে আয়ুষীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

Priyanka 1

এই মামলায় কোর্টের সওয়াল জবাব পর্বে দেখা যায়, অ্যাপ্লিকেশন নম্বর 240411340741 বলছে এনটিএ। আর আয়ুষীর আইনজীবী বলছেন, তাঁর মক্কেলের অ্যাপ্লিকেশন নম্বর 240411840741। যদিও আগে আয়ুষী এই মামলায় একটি ভিডিয়ো প্রকাশ করে সরব হয়েছিলেন। সেই ভিডিয়ো শেয়ার করেছিলেন খোদ  কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তবে এবার সেই পরীক্ষার্থীর দেওয়া নথিই ভুয়ো হওয়ায় তা নিয়ে তুঙ্গে বিতর্ক।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর