অভিষেককে নিয়ে বড় ভুল স্বীকার পশ্চিমবঙ্গ সরকারের! তোলপাড় হাইকোর্ট

বাংলাহান্ট ডেস্ক : পুলিশের পক্ষ থেকে রাজভবনের সামনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ধরনার অনুমতি দেওয়া অন্যায় হয়েছে। রাজ্য সরকারের আইনজীবী বুধবার কার্যত এই কথাই স্বীকার করে নিলেন কলকাতা হাইকোর্টে (Calcutta Highcourt)। নির্বাচন পরবর্তী হিংসায় আক্রান্তদের নিয়ে রাজভবনের সামনে বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী বসতে চেয়েছিলেন ধরনায়।

আদালতে সেই আবেদনের শুনানিতে আজ বিচারপতি অমৃতা সিনহা রাজ্যের আইনজীবীর কাছে জানতে চান, পুলিশ কী পদক্ষেপ গ্রহণ করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ১৪৪ ধারা অমান্যের ক্ষেত্রে? রাজ্য সরকারের এজি বিচারপতির এই প্রশ্নের সদুত্তর দিতে ব্যর্থ হন। শুভেন্দু অধিকারীর আইনজীবী বিল্বদল ভট্টাচার্য বুধবার আদালতে বলেন, আগে রাজভবনের যে জায়গায় ১৪৪ ধারা জারি থাকে সেখানে রাজ্য পুলিশ অনুমতি দিয়েছে রাজনৈতিক কর্মসূচি করার।

   

আরোও পড়ুন : আমজনতার জন্য নয়া আপডেট! শেষ মেট্রোর সময়সূচিতে বিরাট পরিবর্তন! জানুন নতুন টাইম

সেই কর্মসূচি ওই জায়গায় পাঁচ দিন ধরে চলেছিল। এই কথা শোনার পর অমৃতা সিনহা রাজ্যের আইনজীবীকে জিজ্ঞাসা করেন, যে নেতা গত অক্টোবর মাসে ১৪৪ ধারা অমান্য করে রাজনৈতিক কর্মসূচি পালন করেছিলেন রাজভবনের সামনে, তাঁর বিরুদ্ধে পুলিশ কী ব্যবস্থা নিয়েছে? রাজ্য সরকারকে এই প্রশ্নের জবাব দিতে হবে আগামী শুনানির দিন।

kolkata highcourt

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবী আদালতের তারপর বলেন, শান্তিপূর্ণভাবে ধরনায় অংশগ্রহণ করেন বিজেপি কর্মীরা। অন্তত এক ঘন্টার জন্য তাদের যেন ধরনায় বসতে দেওয়ার অনুমতি দেওয়া হয়। যদিও আদালতের পক্ষ থেকে এই ব্যাপারে কোনও রকমের নিশ্চয়তা দেওয়া হয়নি। বুধবার বিকেলে শুভেন্দু অধিকারীর ধরনায় বসার কথা ছিল। তবে আদালতের পক্ষ থেকে নিশ্চয়তা না মেলায় সেই কর্মসূচি স্থগিত রাখা হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ২১শে জুন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর