কলকাতায় এসেই সোজা নবান্ন! মুখ্যমন্ত্রীর সাথে ৪০ মিনিটের বৈঠক, কে এলেন? তুঙ্গে জল্পনা

বাংলা হান্ট ডেস্ক: লোকসভা নির্বাচনের পর রাজ্যে ইতিমধ্যেই ক্ষমতায় এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যে বিপুল ভোটে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। অন্যদিকে কেন্দ্রে বিজেপি তৃতীয়বার সরকার গঠন করলেও এবার বিজেপি একক সংখ্যাগরিষ্টতা পায়নি। তাই এনডিএ জোট-ই ভরসা তাদের। তবে এবছর শুরু থেকেই বিজেপির এনডিএ জোটকে কড়া টক্কর দিয়েছিল ইন্ডিয়া জোট (INDIA Alliance)।

এরই মধ্যে ইন্ডিয়া জোটের অন্যতম সদস্য কংগ্রেসের তরফ থেকে দূত হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে গেলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম (P Chidambaram)। মঙ্গলবার কলকাতায় এসেই তিনি সোজা চলে গিয়েছিলেন নবান্নে (Nabanna)।  সেখানে প্রায় ৪০ মিনিট ধরে মুখ্যমন্ত্রীর সাথে বৈঠক হয় পি চিদম্বরমের।

   

তবে এদিনের এই বৈঠক সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও সূত্রের খবর ইন্ডিয়া জোট নিয়ে আলোচনা করতেই কংগ্রেসের সনিয়া গান্ধির দূত কলকাতায় এসেছিলেন তিনি। এদিন মমতা বন্দোপাধ্যায়ের সাথে পি চিদম্বরমের নবান্নের বৈঠক ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। প্রসঙ্গত এবারের লোকসভা নির্বাচনের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধান খেলোয়াড় বলে উল্লেখ করেছিলেন পি চিদম্বরম।

আরও পড়ুন: মধ্যবিত্তের মুখে ফুটবে হাসি! কেন্দ্রীয় বাজেটে বড় উপহার দিচ্ছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন

Mamata Banerjee

সেই সময় তিনি পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্যৎবাণী করে বলেছিলেন,’বাংলায় তৃণমূলের ফল খুব ভালো হবে’। আর সেই কারণেই ইন্ডিয়া জোট আরও মজবুত হবে বলেও দাবি করেছিলেন তিনি। এছাড়াও এদিন বাংলার মুখ্যমন্ত্রীর প্রশংসা করে চিদাম্বরম বলেছিলেন। ‘আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন। নিঃসন্দেহে তিনি এই নির্বাচেন একটি কি ফ্যাক্টর।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর