বড়সড় বদল! পাল্টে গেল দিঘা যাওয়ার বহু ট্রেনের টাইমটেবিল, দেখুন কী কী পরিবর্তন হল…

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেল (Indian Railways) ক্রমশ বিস্তার লাভ করছে। সময়ের সাথে উন্নত হচ্ছে প্রযুক্তি। একের পরে অত্যাধুনিক ট্রেন নামছে ট্র্যাকে। তবে মাঝেমধ্যেই ঘটে যায় দুর্ভাগ্যজনক কিছু ঘটনা। লাইনচ্যুত হওয়া থেকে শুরু করে অন্য ট্রেন বা মাল গাড়ির সাথে সংঘর্ষ, ভারতীয় রেলে দুর্ঘটনার সংখ্যা নেহাত কম নয়।

তবে এই ধরনের দুর্ঘটনা ঘটলে যেমন বহু সংখ্যক মানুষ নিহত ও আহত হন, তেমনই তার প্রভাব পড়ে রেলের অন্যান্য যাত্রীদের উপরেও। গত কয়েক বছরে একের পর এক ট্রেন দুর্ঘটনার সাক্ষী থেকেছে দেশ। কিছুদিন আগে ঘটে যাওয়া মর্মান্তিক কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পর বেশ কিছু বদল এনেছে পূর্ব রেল।

   

আরোও পড়ুন : অসম্ভব! মাত্র ৯ ঘণ্টায় তৈরি হল গোটা রেল স্টেশন, কোথায় জানেন?

রেলের এই বদলের ফলে প্রত্যক্ষভাবে প্রভাবিত হচ্ছেন যাত্রীরা। সৃষ্টি হচ্ছে সমস্যা। গত কয়েকদিন ধরে দফায় দফায় বেশ কিছু ট্রেন বাতিল হয়েছে। কিছু ট্রেনের সময়সূচী বদল হয়েছে। এবার দিঘার (Digha) ট্রেনের (Train) ক্ষেত্রেও এল বড় বদল। হাওড়া থেকে আজ ১২৮৫৭ হাওড়া-দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস ছাড়ার কথা ছিল সকাল ৬.৪৫ মিনিটে। তবে এই ট্রেন ছেড়েছে সকাল ৮:০০ টায়।

আরোও পড়ুন : অবশেষে শিক্ষক, শিক্ষাকর্মীদের বকেয়া মেটানোর ঘোষণা রাজ্যের, বহুদিনের অপেক্ষার অবসান

দিঘা থেকে সকাল ১০টা ৩৫ মিনিটে ১২৮৫৮ দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস ছাড়ার কথা থাকলেও, সেটি ছেড়েছে ১১টা ৫০ মিনিটে। হাওড়া থেকে বিকাল  ২টো ২৫ মিনিটে মিনিটে আজ ২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস ছাড়ার কথা ছিল। তবে সেটি ছাড়বে ৩টে ৪০ মিনিটে। ২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেসের পরিবর্তন হয়।

Now reach Digha more easily with indian railways

জানা গিয়েছে, বৃহস্পতিবার দিঘা থেকে সন্ধে ৬টা ২৫ মিনিটের বদলে ছাড়বে সন্ধে ৭টা ৪০ মিনিটে। রেলের এই বিজ্ঞপ্তি থাকে স্পষ্ট যে দিঘাগামী বা দিঘা থেকে ফেরার কোনও ট্রেনই বাতিল করা হয়নি। সময়সূচীতে বদল আসায় যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে কিছুটা দেরি হবে। তবে রেল এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর