তাসের ঘরের মতো থাম-সহ ভেঙে পড়ল ব্রিজ! ফের সেতু বিপর্যয় বিহারে

বাংলাহান্ট ডেস্ক : এক সপ্তাহের পর পর দুবার সেতু বিপর্যয় বিহারে (Bihar)। নদীর খালের উপরে থাকা সেতু হঠাৎ করেই ভেঙে পড়লো। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে সেতু ভাঙার সেই দৃশ্যের ভিডিও দারুণ ভাইরাল হয়েছে। এই দৃশ্য দেখে আতঙ্ক ছড়িয়েছে মানুষের মনে। তবে এখনো পর্যন্ত হতাহতের খবর মেলেনি। বিহারের সিওয়ান জেলায় শনিবার এই সেতু ভেঙে পড়ার ঘটনাটি ঘটেছে বলে খবর।

জানা গিয়েছে, দ্বারভাঙা জেলার রামগড় এলাকায় গণ্ডক নদীর খালের উপর থাকা সেতুটি এদিন হঠাৎ করে ভেঙে পড়ে। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে, সেতুটির মাঝখান বরাবর ফাটল থাকার কারণে প্রথমে সেটি ঝুলে যায়। তারপর নিচের থাম সেতুর ভার সহ্য করতে না পেরে একদিকে হেলে যায়। ঠিক তারপরেই থাম সমেত সেতুটি ভেঙ্গে পড়ে।

   

আরোও পড়ুন : সৌমিত্র খাঁয়ের সঙ্গে হঠাৎ সাক্ষাৎ অসমের মুখ্যমন্ত্রীর! নেপথ্যে কোন কারণ? জল্পনা তুঙ্গে

মহারাজাগঞ্জ জেলার পতেদেহি বাজারের সঙ্গে দ্বারভাঙা পঞ্চায়েতের অন্তর্গত রামগড় ওই সেতু দ্বারাই সংযুক্ত ছিল। প্রতিদিন ওই সেতুর উপর দিয়ে বহু মানুষ যাতায়াত করতেন। হঠাৎ করে তা ভেঙে পড়ার খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক সৃষ্টি হয়েছে এলাকার মানুষদের মনে। স্থানীয়দের অভিযোগ, প্রকল্পের আওতায় ৪০ বছর আগে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু রক্ষণাবেক্ষণের দিকে নজর ছিল না সরকারের। সম্প্রতি খোঁড়াখুঁড়ি জন্য ধস নামার কারণে মূল থামটি ক্ষতিগ্রস্ত হয় বলে অভিযোগ। তারই প্রমাণ এ দিনের সেতু বিপর্যয়।

lscdqf3s bihar bridge

সেতু বিপর্যয়ের ঘটনাকে কেন্দ্র করে সরকারের প্রতি ক্ষোভ জন্মেছে স্থানীয়দের। ইতিমধ্যেই দুই জায়গার মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় স্থানীয়দের জীবন ও জীবিকার উপর কুপ্রভাব পড়তে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। একই সপ্তাহের দ্বিতীয়বার সেতু বিপর্যয়ের ঘটনা ঘটলো বিহারে। কয়েকদিন আগেই আরারিয়া বকরা নদীতে একটি সেতু ভেঙে পড়ে। সম্প্রতি কোটি কোটি টাকা খরচ করে ওই সেতু নির্মাণ করা হয়েছিল। স্বাভাবিক ভাবেই প্রশাসনের দিকে অভিযোগের আঙুল তুলেছেন বিহারের মানুষ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর