মাত্র ৩৬ হাজার! জলের দামে বিকোচ্ছে Apple-র MacBook, হাতছাড়া করবেন না সুযোগ

বাংলা হান্ট ডেস্ক: এবার একেবারে জলের দামে পাওয়া যাচ্ছে অ্যাপেলের (Apple) প্রিমিয়াম ডিভাইস ম্যাকবুক (Macbook)। আসলে গেজেট প্রেমীদের জন্য অ্যাপেলের ডিভাইস কেনা স্বপ্নের মতো। তাই অ্যাপেলের প্রিমিয়াম ডিভাইস ম্যাকবুক কিনতে কে না চায়! কিন্তু দামের কথা ভেবেই ইচ্ছা থাকলেও উপায় থাকে না।

কিন্তু জানলে অবাক হবেন অ্যাপেলের এই দামী ম্যাকবুকেই এবার পাওয়া যাচ্ছে দুর্দান্ত অফার। তাই যারা বহুদিন ধরেই অ্যাপেলের এই ম্যাকবুক কেনার কথা ভাবছেন তাদের জন্য কিন্তু এটি দারুন সুযোগ। আসুন জানা যাক কিভাবে, খুব কম দামে ম্যাকবুক কিনতে পারবেন।

   

আকর্ষণীয় ছাড়

M1 চিপসেটযুক্ত অ্যাপলের এই ম্যাকবুকের ওপর ই-কমার্স সাইট ফ্লিপকার্টে ফ্ল্যাট ৩১ হাজার টাকার ছাড় পাওয়া যাচ্ছে। এরইসাথে ব্যাঙ্ক অফার যোগ করলে আরও সস্তায় কেনা যাবে ম্যাকবুক। এক্ষেত্রে ব্যাঙ্ক অফার যোগ করলে অতিরিক্ত ৫ হাজার টাকা ছাড় পাওয়া যায়।

এছাড়া ম্যাকবুকের M2 চিপসেটযুক্ত ডিভাইসের ওপরেও দুর্দান্ত  ডিসকাউন্ট রয়েছে। এখানে বলে রাখি, M1 ম্যাকবুক 2020 মডেল লঞ্চ হয়েছিল ৯৯,৯০০ টাকায়। কিন্তু, ফ্লিপকার্টেই এই ডিভাইসের দাম এখন ৬৮,৯৯০ টাকা। অর্থাৎ লঞ্চ প্রাইসের থেকে ৩১ হাজার টাকা কম দাম। ম্যাকবুকের এই মডেলটিতে ৮ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ রয়েছে।

আরও পড়ুন: রাজ্যের মহিলাদের ভোগান্তির দিন শেষ! লোকাল ট্রেনের পর চালু হচ্ছে লেডিজ স্পেশাল বাস

এছাড়াও এই ডিভাইস কেনার ক্ষেত্রে সবথেকে বেশি ছাড় পান ICICI এবং SBI কার্ড হোল্ডাররা। এক্ষেত্রে সব মিলিয়ে মোট ৫ হাজার টাকার অতিরিক্ত ছাড় পাওয়া যাবে। এখানেই শেষ নয় পুরনো ল্যাপটপ এক্সচেঞ্জ করে এই অফারের উপর ৩৩ হাজার  টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও রয়েছে। জানা যাচ্ছে, পুরনো ল্যাপটপ এক্সচেঞ্জ করে ৩৬ হাজার  টাকা কিংবা  তারও কমে অ্যাপলের এই ম্যাকবুক কিনতে পারবেন।

Apple 4
এই ল্যাপটপের কিছু ফিচার্স:

এই ল্যাপটপে রয়েছে ১৩.৩  ইঞ্চি রেটিনা ডিসপ্লে। সঙ্গে ২৫৬০ x ১৬০০  পিক্সেল রেজোলিউশন এবং সর্বোচ্চ ৪০০নিটস ব্রাইটনেস রয়েছে। এই ল্যাপটপে ৮ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ পাওয়া যাবে। সংস্থার দাবি, M1 চিপে ৩.৫ গুণ দ্রুত সিপিইউ এবং ৬ গুণ দ্রুত জিপিইউ পারফরম্যান্স পাওয়া যাবে। কোম্পানির দাবি এই ল্যাপটপে মোট ১৮ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। এছাড়াও রয়েছে ব্যাকলিট কি বোর্ড, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সহ ৭২০ পিক্সেল  এইচডি ওয়েবক্যাম, স্টিরিও স্পিকার্স, দুটি ইউএসবি সি পোর্টসহ  ব্লুটুথ ভার্সন ৫.০।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর