কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার পর ফের শিরোনামে রেল! দুন এক্সপ্রেসে বাঙালি যাত্রীদের ওপর হামলা, তোলপাড়!

বাংলা হান্ট ডেস্কঃ কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার রেশ এখনও পুরোপুরি কাটেনি। শিয়ালদহগামী সেই ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে, প্রাণ হারান বহু মানুষ। রেলের দিকে গাফিলতির অভিযোগ ওঠে। প্রশ্নের মুখে পড়ে যাত্রী নিরাপত্তা। এই ইস্যু পুরোপুরি থিতিয়ে যাওয়ার আগে ফের শিরোনামে রেল। এবার হাওড়াগামী দুন এক্সপ্রেসে (Doon Express) তাণ্ডব চালাল দুষ্কৃতীরা।

যাত্রীদের অভিযোগ, বিহারের (Bihar) ওপর দিয়ে আসার সময় দুন এক্সপ্রেসের এস ৯ সংরক্ষিত কামরায় দু’জন ব্যক্তি উঠে পড়েন। অজ্ঞাত পরিচয় ওই দু’জন জোর করে সিটে বসার চেষ্টা করতে থাকেন। তা নিয়ে যাত্রীরা প্রতিবাদ করায় শুরু হয় বচসা। এরপর ট্রেন পরবর্তী স্টেশনে থামতেই সেখান থেকে আরও একদল লোক এস ৯ কামরায় ওঠেন এবং যাত্রীদের ওপর চোটপাট (Doon Express Attack) করতে শুরু করেন। বেশ কয়েকজন বাঙালি যাত্রীদের ওপর হামলা করা হয় বলেও খবর।

   

কয়েকজন যাত্রীর অভিযোগ, তাঁদের প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে। প্রথমে দু’জন ব্যক্তি আচমকা সংরক্ষিত কামরায় উঠে জোর করে সিটে বসতে চাইলে যাত্রীরা প্রতিবাদ জানান। তখন তাঁদের ‘দেখে নেওয়া’র হুমকি দেওয়া হয়। সেই অনুযায়ীই তাঁরা পুরো ‘প্ল্যান’ সাজিয়েছিল বলে অনুমান।

আরও পড়ুনঃ বাতিল হয়ে যাবে এই সকল আধার কার্ড! হাই কোর্টে জানাল কেন্দ্র, আপনারটা ঠিক থাকবে তো?

এরপর পরের স্টেশনে ট্রেন থামতেই আরও একদল লোক সেই কামরায় উঠে পড়েন। তাঁদের হাতে ছুরি, লাঠি ছিল বলে অভিযোগ। এরপর সেই লোকেরা কয়েকজন যাত্রীকে বেধড়ক মারধর করতে শুরু করেন। এমতাবস্থায় RPF কী করছিল, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। ট্রেনের ভেতর এমন ঘটনা ঘটায় স্বাভাবিকভাবেই ফের একবার প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে রেলের (Indian Railway) যাত্রী নিরাপত্তার বিষয়টি।

Doon Express attack

দুন এক্সপ্রেসের সেই সংরক্ষিত কামরায় শিশুরাও ছিল বলে জানা যাচ্ছে। তাঁদের সামনেই দুষ্কৃতীরা ভাঙচুর করতে থাকে বলে অভিযোগ। এখনও এই আক্রমণের আতঙ্ক কাটাতে পারছেন না বহু যাত্রী। সংরক্ষিত কামরার মধ্যেই যদি এমন ঘটনা ঘটে, তাহলে যাত্রীরা নিরাপদ কোথায়? উঠছে সেই প্রশ্ন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর