TRP-র অভাবে লালবাতি! মাত্র ৪ মাসেই সফর শেষ জি বাংলার জনপ্রিয় মেগার

বাংলা হান্ট ডেস্ক: এখনকার দিনে বাংলা সিরিয়াল (Bengali Serial) মানেই টিআরপির (TRP) খেলা। তাই টিআরপিতে পিছিয়ে পড়লেই যে কোন মুহূর্তে শেষ করে দেওয়া হচ্ছে সেই ধারাবাহিক। ইদানিং অধিকাংশ বাংলা ধারাবাহিকই  শেষ হয়ে যাচ্ছে মাত্র অল্প কয়েক মাসেই। যদিও একের পর এক সিরিয়াল শেষ হওয়ার সাথে সাথেই টেলিভিশনের পর্দা জায়গা করে নিচ্ছে এক ঝাঁক নতুন ধারাবাহিক।

এখনকার দিনে প্রায় প্রত্যেক মাসেই টেলিভিশনের পর্দা শুরু হচ্ছে একের পর এক নতুন সিরিয়াল। ইতিমধ্যেই জি বাংলার (Zee Bangla) পর্দায় শুরু হয়েছে বেশ কয়েকটি নতুন ধারাবাহিক। পাশাপাশি একই মাসে শেষ হতে চলেছেন পরপর চারটি জনপ্রিয় ধারাবাহিক। আগেই শেষ হয়ে যাওয়ার খবর মিলেছিল ‘কার কাছে কই মনের কথা’, ‘আলোর কোলে’ এবং ‘অষ্টমী’র।

গত সপ্তাহে একইসঙ্গে এই তিনটি সিরিয়ালের শুটিং বন্ধ করে দিয়েছে জি বাংলা . এরই মাঝে জল্পনা কে সত্যি করেই শেষ হতে চলেছে জি বাংলার পর্দায় সম্প্রচারিত ব্লুজ প্রোডাকশন হাউসের আরও একটি জনপ্রিয় মেগা সিরিয়াল। এই মুহূর্তে জি বাংলায় এই প্রোডাকশন হাউজের দুটি ধারাবাহিক শেষ হচ্ছে। যার মধ্যে একটি ‘জগদ্ধাত্রী’ অন্যটি ‘যোগমায়া’ (Jogomaya)।

আরও পড়ুন: গুজরাট-বিহারের পর মদ নিষিদ্ধ হবে উড়িষ্যায়! খোদ মন্ত্রীর মন্তব্যে বিরাট শোরগোল

জগদ্ধাত্রী ধারাবাহিকটি এই চ্যানেলে বহুদিন ধরে রমরমিয়ে  চললেও ‘যোগমায়া’ ধারাবাহিকের বয়স এই চ্যানেলে কিন্তু বেশিদিন নয়। কিন্তু জানা যাচ্ছে  লাগাতার টিআরপির অভাবে এবার এই ধারাবাহিকটিকেই এবার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ। এই যোগমায়া ধারাবাহিকে  প্রধান নায়ক-নায়িকার ভূমিকায় অভিনয় করছিলেন অভিনেতা সৈয়দ আরফিন এবং অভিনেত্রী নেহা আমনদীপ।

jogomaya

এই ধারাবাহিকের হাত ধরে বহু বছর পর টেলিভিশনের পর্দায় কামব্যাক করেছিলেন নেহা।  যদিও এই সিরিয়ালটি টেলিভিশনের পর্দায় সেভাবে ছাপ ফেলতে পারেনি। তবে টিআরপি তালিকায় টিকে থাকার জন্য কিছুদিন আগেই এই সিরিয়ালটিকে রাত সাড়ে দশটা স্লটে  পাঠানো হয়েছিল।  কিন্তু এবার এই স্লট হাতছাড়া হতে চলেছে। কোন কিছুতেই টিআরপিতে ভালো ফল না করায় শেষ পর্যন্ত এই ধারাবাহিকে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর