ফের খবরের শিরোনামে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা! বেলাইন হয়ে গেল ৯ বগি, আহত ৭০ জন; তোলপাড় দেশজুড়ে

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার ট্রেন দুর্ঘটনা। ভয়ংকর এই ট্রেন দুর্ঘটনায় (Train Accident) আহত প্রচুর যাত্রী। হঠাৎ করেই লাইনচ্যুত হয়ে গেল ট্রেন। সবকিছু ছারখার এক মুহূর্ত। তবে এবার ভারত নয়, ভারতের মিত্র দেশ রাশিয়ায় (Russia) ঘটে গেছে ভয়ঙ্কর ট্রেন ঘটনা। একটি ট্রেনের পরপর ৯টি বগি লাইনচ্যুত হয়ে আহত হয়েছেন প্রায় ৭০ জন যাত্রী।

জানা গেছে, আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। রাশিয়ান রেলওয়ের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে বৃহস্পতিবার। রুশ সংবাদমাধ্যম আরটি-র প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার কোমি প্রজাতন্ত্রে এই ট্রেন দুর্ঘটনা ঘটেছে গত বুধবার। ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় প্রায় ৭০ জন আহত হয়েছেন। এখনো পর্যন্ত কারোর মৃত্যুর খবর পাওয়া যায়নি। দুর্ঘটনাগ্রস্ত এই ট্রেনটির নাম ট্রেন ৫১১।

আরোও পড়ুন : হাতে সময় খুব কম! ঘরে ঘরে যাচ্ছে PNB’র নোটিশ! কারণ কী? চিন্তায় গ্রাহকরা

এই ট্রেনটি উত্তর-পূর্ব কোমির ভোরকুটা থেকে যাত্রীদের নিয়ে যাচ্ছিল কৃষ্ণ সাগরের বন্দর নগরী নভোরোসিয়স্কে। ১৪ বগির ৫১১ ট্রেনে সেই সময় ছিলেন ২৩২ জন যাত্রী। রাশিয়ান রেলওয়ে জানাচ্ছে, ট্রেন দুর্ঘটনার খবর পাওয়ার পরই দুর্ঘটনাস্থলে পাঠানো হয় জরুরী পরিষেবা বিভাগের কর্মীদের। যথাযথভাবে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে যাত্রীদের সাহায্যের জন্য।

whatsapp image 2024 06 27 at 9 00 51 am 1

আহত যাত্রীদের নাম ও ঠিকানা শনাক্ত করা গেছে। আপাতত ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে ওই লাইনে। সম্প্রতি ভারী বৃষ্টিপাত হয়েছে উত্তর-পূর্ব কোমি অঞ্চলে। রাশিয়ান রেলওয়ে মনে করছে সেই কারণে ঘটতে পারে এই দুর্ঘটনা। রাশিয়ান রেলওয়ে জেনারেল ডিরেক্টর ওলেগ বেলোজারভের নেতৃত্বে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। তারা এই দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখবে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর