পড়ে গিয়ে মাথায় চোট! মাঝরাতেই অস্ত্রোপচার মুকুলের, এখন কেমন আছেন তৃণমূল বিধায়ক?

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘদিন ধরেই শরীর ভালো যাচ্ছে না মুকুল রায়ের (Mukul Roy)। বিগত প্রায় দু’বছর ধরে সক্রিয় রাজনীতিতেও সেভাবে দেখা মিলছে না কৃষ্ণনগর উত্তরের বিধায়কের। বুধবার রাতে আচমকা তাঁকে হাসপাতালে ভর্তি করাতে হল। প্রথমে কল্যাণীর একটি হাসপাতাল, এরপর কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি (Hospitalized) করানো হয় তাঁকে।

জানা যাচ্ছে, গতকাল সন্ধ্যায় ভারসাম্য হারিয়ে নিজের বাড়িতেই পড়ে যান বর্ষীয়ান তৃণমূল (Trinamool Congress) নেতা। মেঝেতে পড়ে গিয়ে আঘাত লাগে তাঁর। এরপর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর দেখা যায়, চোট লেগে TMC বিধায়কের মাথায় রক্ত জমেছে। সময় নষ্ট না করে মধ্যরাতেই সার্জারির সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

   

গতকাল রাতে প্রায় দেড় ঘণ্টা ধরে মুকুল রায়ের (Mukul Roy) অস্ত্রোপচার হয় খবর। সার্জারি সফল হয়েছে বলে খবর। বর্ষীয়ান এই নেতাকে বর্তমানে ভেন্টিলেশনে রাখা হয়েছে। সেখানে চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। বৃহস্পতিবার মুকুলকে ভেন্টিলেশন থেকে বের করা হবে। দেখা হবে তিনি কেমন থাকছেন। এরপরেই চিকিৎসকেরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ভারতে চালু হয়ে গেলো নতুন ৩ টি আইন, রাস্তায় বেরোনোর আগে জানুন অবশ্যই

২০২১ সালে পত্নীবিয়োগের পর থেকেই মুকুলের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। বহুদিন ধরে ডায়াবেটিসে আক্রান্ত তিনি। এছাড়া তাঁর ডিমেনশিয়াও রয়েছে। গত বছর ফেব্রুয়ারি মাসে কৃষ্ণনগর উত্তরের বিধায়ককে হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল। এরপর চলতি বছর এপ্রিলে আবার তাঁকে হাসপাতালে ভর্তি করাতে হয়।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের আবহে মুকুলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ব্যারাকপুরের TMC প্রার্থী পার্থ ভৌমিক। বর্ষীয়ান রাজনীতিকের আশীর্বাদ নিতে গিয়েছিলেন BJP-র অর্জুন সিংও। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকেও মুকুলের সঙ্গে দেখা করে তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে দেখা যায়।

Mukul Roy

উল্লেখ্য, রাজনৈতিক জীবনের শুরুতে কংগ্রেসের অংশ ছিলেন মুকুল। এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলে যোগ দেন। একদা দলের ‘সেকেন্ড ইন কমান্ড’ ছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বিশ্বস্ত সৈনিক’দের মধ্যে একজন মনে করা হতো তাঁকে। তবে ২০১৭ সালে TMC ছেড়ে BJP-তে যোগ দেন তিনি। ৪ বছর পদ্ম শিবিরের অংশ থাকার পর একুশের বিধানসভা ভোটের পর ফের তৃণমূলে প্রত্যাবর্তন করেন মুকুল।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর