রথের দিন ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ এই ১২ জেলায়, হবে বজ্রপাতও: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টি হলে আষাঢ় মাসের তেজ নেই দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। মোটের ওপর সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টি হলেও তাতে চিঁড়ে ভেজে নি। তবে সপ্তাহশেষে বিচ্ছিন্ন ভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর (Weather Department)। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ৫ থেকে ৭ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে।

রথযাত্রায় ভাসবে উত্তর থেকে দক্ষিণ

রথযাত্রার (Ratha Yatra 2024) আগে দুই বঙ্গেই বৃষ্টি জারি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস (IMD)। মৌসম ভবনের পূর্বাভাস, আগামী সপ্তাহে উত্তর-পশ্চিম এবং মধ্য ভারত জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপার সম্ভাবনা রয়েছে। হতে পারে ঝড় ও।

আগামীকাল রবিবার রথযাত্রা। রবিবার বৃষ্টি হতে পারে, কলকাতা, হাওড়া, হুগলি , দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে।

গত কয়েকদিন থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে। আগামী ৬ দিনের জন্যে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) সব জেলাতে অধিকাংশ অংশেই বৃষ্টির সম্ভাবনা থাকবে বলে জানাল আবহাওয়া দপ্তর। সক্রিয় মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে। এর জেরেই বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গ জুড়ে।

আজ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। এই সব জেলাতেই কম-বেশি বৃষ্টি চলবে। কলকাতায় মূলত মেঘলা থাকবে আকাশ। আজ বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে অধিকাংশ জেলায়।

weather 21

আরও পড়ুন: পে কমিশনের রিপোর্ট নিয়ে কারচুপি? রাজ্য সরকারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল হাই কোর্ট

আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ইতিমধ্যেই কমলা সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলায়। রবিবার বৃষ্টি সামান্য কমবে উত্তরে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা আরও কমবে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর