ঘুম উড়ল মুকেশ আম্বানির! Jio-কে ঝটকা দিয়ে BSNL আনল বিরাট উপহার

বাংলা হান্ট ডেস্ক: চলতি মাসের শুরুতেই Reliance Jio থেকে শুরু করে Airtel এবং Vodafone-Idea-র মতো টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। যার ফলে প্রত্যক্ষভাবে প্রভাবিত হয়েছেন গ্রাহকেরা। শুধু তাই নয়, রিচার্জ প্ল্যান কিনতে গিয়ে পকেটে টানও পড়েছে তাঁদের। যদিও, এবার এই বেসরকারি টেলিকম সংস্থাগুলিকে কড়া টক্কর দিতে এগিয়ে এসেছে BSNL (Bharat Sanchar Nigam Limited)। ইতিমধ্যেই, এই সংস্থা তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে মনসুন অফার। যার মাধ্যমে ব্রডব্যান্ড ব্যবহারকারীরা বড় স্বস্তি পেতে চলেছেন। BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর মনসুন অফারের মাধ্যমে বুকিং করা গ্রাহকরা ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। এছাড়াও এক মাসের জন্য বিনামূল্যের সুবিধা দেওয়া হবে।

কড়া টক্কর BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর:

তামিলনাড়ুর একাধিক শহরে শহরে 4G পরিষেবা শুরু হয়েছে: জানিয়ে রাখি যে, রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL (Bharat Sanchar Nigam Limited) অন্যান্য বেসরকারি সংস্থার সাথে টক্কর দেওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। ইতিমধ্যেই BSNL তার 4G পরিষেবা শুরু করেছে। পাশাপাশি, গ্রাহকদের দ্রুত ইন্টারনেট পরিষেবা প্রদানের লক্ষ্যে তামিলনাড়ুর বিভিন্ন শহরে শুরু হয়েছে 4G পরিষেবা। তামিলনাড়ুর পল্লীপেট থেকে শুরু করে থিরুভেলয়েল, আন্নামালাইচেরি, আথিপেডু, পোন্নেরি, আর কে পেট, ভাঙ্গানুর, শ্রীকালিকাপুরম, বীরনাথুর, এলএনটি শিপইয়ার্ড কাট্টুপল্লীর মতো শহরগুলিতে মিলছে এই পরিষেবা।

BSNL has brought a big gift by pushing Jio.

BSNL-এর ট্যারিফ প্ল্যান: BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর রিচার্জ প্ল্যান সম্পর্কে জানাতে গেলে বলতে হয় এই সংস্থার প্ল্যানগুলি এখনও Reliance Jio, Airtel ও Vodafone-Idea-র মতো টেলিকম সংস্থাগুলির তুলনায় যথেষ্ট সস্তা। BSNL এখনও তার গ্রাহকদের ১০৭ টাকায় ৩৫ দিনের বৈধতার একটি প্ল্যান উপলব্ধ করছে। যেখানে ৩ GB পর্যন্ত ডেটা এবং ২০০ ফ্রি ভয়েস কলিং মিনিট পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: মুকেশ আম্বানি শুরু করলেন এই নতুন ব্যবসা! সাধারণ মানুষ পেতে পারেন বিরাট ছাড়

এদিকে, BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর ১৪৭ টাকার রিচার্জ প্ল্যানে ৩০ দিনের বৈধতা মেলে। যেখানে ১০ GB পর্যন্ত ডাটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা উপলব্ধ হয়। পাশাপাশি, ১৯৭ টাকার প্ল্যানে, প্রথম ১৮ দিনের জন্য ২ GB 4G ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি SMS সহ ৭০ দিনের পরিষেবা দেওয়া হয়। এছাড়াও, ১৯৯ টাকার প্ল্যানে ৭০ দিনের বৈধতার সাথে আনলিমিটেড কল এবং ২ GB ডেটা পাওয়া যায়।

আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার রেশ কাটতে না কাটতেই ছন্দপতন! জিম্বাবোয়ের বিরুদ্ধে লজ্জার হার ভারতের

এদিকে, BSNL (Bharat Sanchar Nigam Limited) উৎসবের মরশুমে ৩৯৭ টাকার প্ল্যানও উপলব্ধ করে। যার মোট বৈধতা হল ১৫০ দিনের। ওই প্ল্যানে, প্রথম ৩০ দিনের জন্য আনলিমিটেড কল এবং ২ GB 4G ডেটা পাওয়া যায়। এছাড়াও, ৭৯৭ টাকার প্ল্যানটি ৩০০ দিনের বৈধতা অর্থাৎ ভ্যালিডিটির সাথে উপলব্ধ হয়। ওই প্ল্যানে প্রথম ৬০ দিনের জন্য আনলিমিটেড কল এবং ২ GB ডেটা উপলব্ধ হয়।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর