অমিতাভ নন, এই অভিনেতার প্রেমে পাগল ছিলেন জয়া! নামটা চমকে দিতে বাধ্য!

বাংলা হান্ট ডেস্কঃ বলিউড ইন্ডাস্ট্রিতে (Bollywood) সম্পর্কের ভাঙাগড়া লেগেই থাকে। সেখানে হাতেগোনা কয়েকটি এমন সম্পর্ক রয়েছে যা দশকের পর দশক ধরে টিকে রয়েছে। হাজারো ঝড়ঝাপটা এলেও একে অপরের হাত ছাড়েননি তাঁরা। এমনই একটি সম্পর্ক হল অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের (Jaya Bachchan)। ভালোবেসে বিয়ে করেছিলেন হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির এই দুই তারকা। তবে অনেকেই জানেন না, ‘বিগ বি’ (Amitabh Bachchan) নন, বরং অন্য এক অভিনেতাকে প্রথমে মন দিয়েছিলেন জয়া।

এই বলিউড অভিনেতার প্রেমে পাগল ছিলেন জয়া (Jaya Bachchan)!

সিনেদুনিয়ায় একসঙ্গে কাজ করতে গিয়ে তারকাদের মধ্যে মন দেওয়া নেওয়া হয়েই থাকে। কখনও নায়ককে দেখে ‘ক্রাশ’ খেয়ে যান নায়িকা, কখনও আবার নায়িকার রূপে ‘ক্লিন বোল্ড’ হন নায়ক। ‘গুড্ডি’ ছবিতে অভিনয়ের সময় যেমন ধর্মেন্দ্রকে (Dharmendra) দেখে একেবারে ফিদা হয়ে গিয়েছিলেন জয়া (Jaya Bachchan)। ‘রকি অউর রানী কি প্রেম কহানি’র প্রচারের সময় এই নিয়ে মুখ খোলেন বচ্চন-পত্নী।

করণ জোহর সঞ্চালিত জনপ্রিয় টক শো ‘কফি উইথ করণ’এ অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন জয়া (Jaya Bachchan)। সেখানেই নানান কথার মাঝে ধর্মেন্দ্রর প্রতি নিজের সুপ্ত ভালোলাগার কথা ফাঁস করেন তিনি। মিসেস বচ্চন বলেন, ধর্মেন্দ্রকে নাকি ভীষণ ভালোবাসতেন তিনি। বিরাট ক্রাশ ছিল তাঁর ওপর। জয়ার কথায়, তিনি অভিনেতার চার্মে এতটাই মুগ্ধ ছিলেন যে তাঁর সামনে যেতেও লজ্জা পেতেন।

আরও পড়ুনঃ TRP তালিকায় ছক্কা হাঁকাচ্ছে ‘শুভ বিবাহ’! সোনামণি নয়, সুধা চরিত্রে প্রথম পছন্দ কে ছিল জানেন?

জয়া বলেন, ‘আমার আজও মনে আছে, আমি একটা লম্বা সোফায় বসেছিলাম। ধর্মন্দ্রকে সামনে দেখা মাত্রই আমি নার্ভাস হয়ে পড়ি। সোফার পিছনে লুকিয়ে পড়ি। আমার হাত-পা ঠাণ্ডা হয়ে গিয়েছিল। আমি কী করব, সেটা বুঝতে পারছিলাম না’। তিনি বলেন, ‘সেদিন উনি একটা সাদা শার্ট এবং সাদা রঙের ট্রাউজার পরে এসেছিলেন। ওনাকে দেখে আমার সেদিন গ্রিক গড মনে হয়েছিল’।

এদিকে জয়ার এই ভালোলাগা সম্বন্ধে খানিকটা আন্দাজ ছিল ধর্মেন্দ্ররও। একবার এক সাক্ষাতকাএ বলেছিলেন, ‘জয়া আমায় খুন সম্মান করেন। উনি সেই সম্মানের জায়গা থেকেই এই কথা বলেছেন। অনেক দিন কেটে গিয়েছে। ‘শোলে’র শ্যুটিংয়ের সময় আমরা কত মজা করেছিলাম, সেটা আজও মনে আছে’।

Dharmendra and Jaya Bachchan

উল্লেখ্য, ‘গুড্ডি’, ‘শোলে’ থেকে শুরু করে হালফিলের ‘রকি অউর রানী কি প্রেম কহানি’, একাধিক ছবিতে অভিনয় করেছেন ধর্মেন্দ্র এবং জয়া। কেরিয়ারের দিক থেকে দু’জনেই অত্যন্ত সফল। অন্যদিকে ব্যক্তিগত জীবনের নিরিখে বলা হলে, দু’জনেই নিজ নিজ জীবনে সুখে আছেন। একজন ‘ড্রিম গার্ল’ হেমা মালিনীর সঙ্গে সুখে সংসার করছেন এবং অন্যজনের অমিতাভের সঙ্গে সুখী দাম্পত্য জীবন।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর