আবহাওয়ার মুড সুইং! একটু পরই বজ্রপাত সহ বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গের জেলায় জেলায়

বাংলা হান্ট ডেস্ক: রথযাত্রার (Ratha Yatra Weather) বিকেলে খেল দেখাবে বৃষ্টি (Rainfall)? ভিজবে দক্ষিণবঙ্গ (South Bengal Weather)? অন্তত তেমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Whether Office)। আবহাওয়া দপ্তরের পূর্বাবাস অনুযায়ী আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। বিকেলের দিকে বৃষ্টি হবে কলকাতা সহ জেলায় জেলায়।

ধেয়ে আসছে বৃষ্টি

আবহাওয়ার আপডেট অনুযায়ী আজ কোন কোন জেলায় বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূমে। তবে বৃষ্টির সম্ভাবনা নেই উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, হুগলি এই সব জেলায়।

আজ বৃষ্টি হলেও আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির দাপট। গোটা দক্ষিণবঙ্গেই কমে যাবে বৃষ্টি। সেভাবে বর্ষণের পূর্বাভাস নেই কোথাও। কোনো কোনো জেলা সামান্য ভিজতে পারে। আজ অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, এবং নদিয়া জেলায়। তবে দক্ষিণবঙ্গের কোথাও আজ ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

এদিকে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় এই কয়েক জেলায় আজ বাকি সময়ের জন্য বজ্রপাত ও ঝড়ের জন্য হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

South Bengal weather

আরও পড়ুন: ‘রাজনৈতিক নেতাদের একদম বিশ্বাস করবেন না’, ভরা এজলাসে কেন একথা বলেছিলেন জাস্টিস সিনহা?

উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলছেই। আজ কিছু কিছু জেলায় সামান্য বৃষ্টি কমেছে। যদিও আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এই তিন জেলায়। ওদিকে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারে। সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর