মর্মান্তিক! রথের রশি টানতে গিয়েই সব শেষ! পুরীতে শ্বাসরূদ্ধ হয়ে মৃত ১, হাসপাতালে ঠাঁই ৩০০ জনের

বাংলাহান্ট ডেস্ক : রথযাত্রার (Rathyatra) আনন্দ উৎসব যেন মুহূর্তেই ম্লান হয়ে গেল পুরীতে (Puri)। এইবছর পুরীতে রথযাত্রার মিছিলে ঘটে গিয়েছে এক মর্মান্তিক দুর্ঘটনা। পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক পুণ্যার্থীর। পাশাপাশি শ্বাসরুদ্ধ হওয়ার পরিস্থিতি তৈরী হতেই একাধিক ব্যক্তি আহত হন। বলরামের রথ টানার সময়েই ভিড়ের চাপে দমবন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েন এক ব্যক্তি।

পুরীতে রথযাত্রায় (Rathyatra) শ্বাসরূদ্ধ হয়ে মৃত ১

সূত্রের খবর, পরে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। তবে এদিন যে ভক্তের মৃত্যু হয়েছে তার পরিচয় রাত পর্যন্ত জানা যায়নি। এই দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার আশ্বাস দিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। ৩০০ জনকে পুরী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ৫০ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

আরোও পড়ুন : দুর্দান্ত খবর! এবার ঝড়ের গতিতে ছুটবে ট্রেন, রাজ্যের বহু লাইনেই বাড়ছে এক্সপ্রেসের স্পিড, জানাল রেল

ইতিমধ্যেই ওড়িশা টিভিকে অ্যাম্বুলেন্স চালক জানিয়েছেন, ওই ব্যক্তির কার্ডিয়াক অ্যারেস্ট হয়নি। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাঁর হৃৎস্পন্দন চলছিল। তাঁকে সিপিআর দেওয়া হয়েছিল। কিন্তু বাঁচানো যায়নি৷ ঘটনাটি পুরীর গ্র্যান্ড রোড বড় ডান্ডায় ঘটেছে বলে জানা গিয়েছে। আসলে এই রাস্তা দিয়েই চলছিল রথযাত্রাকে (Rathyatra) কেন্দ্র করে বিশাল মানুষের ঢল।

GR5Vi zb0AI f5

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “অনেক ভক্তই অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে তাদের উদ্ধার করে পুরীর সদর (ডিস্ট্রিক্ট হেড কোয়ার্টার) হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ভাগ্য যে একজন ব্যক্তি মারা গিয়েছেন।” যদিও এই ঘটনা প্রকাশ্যে আসার পর স্বাস্থ্যমন্ত্রী নিজে হাসপাতালে এসে আহতদের সঙ্গে দেখা করেন। চিকিৎসায় যাতে অবহেলা না হয় সে বিষয়ে তিনি চিকিৎসক এবং আধিকারিকদের নির্দেশও দিয়েছেন।

 


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর