মারাত্মক অভিযোগ! এবার আরও বিপাকে মহুয়া মৈত্র, শুরু ‘অ্যাকশন’

বাংলা হান্ট ডেস্কঃ ফের বিপাকে মহুয়া মৈত্র (Mahua Moitra)। কিছুদিন আগেই ঘুষের বিনিময়ে প্রশ্ন কাণ্ডে সংসদ থেকে বহিষ্কার হয়েছিলেন মহুয়া মৈত্র। যদিও লোকসভা ভোট খুলে দিয়েছে কপাল। কৃষ্ণনগর থেকে ফের একবার নির্বাচিত হয়ে সাংসদ হয়েছেন মহুয়া। এরই মধ্যে মহুয়া মৈত্রর বিরুদ্ধে নতুন ন্যায় সংহিতার ধারায় দায়ের হল মামলা। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার (Rekha Sharma) বিরুদ্ধে করা মন্তব্যের জেরে এবার বিপাকে তৃণমূলের দাপুটে মহুয়া।

মহুয়া মৈত্রর (Mahua Moitra) বিরুদ্ধে দায়ের মামলা

গত রবিবার মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের স্পেশাল সেলে অভিযোগ দায়ের হয়েছিল। এবার ভারতীয় ন্যায় সংহিতার সেকশন ৭৯ অনুসারে দায়ের হল মামলা। সোশ্যাল মিডিয়ায় মহুয়ার করা একটি পোস্ট থেকেই ঘটনার সূত্রপাত। এরপরই শুরু হয় তুমুল শোরগোল।

প্রসঙ্গত দিন কয়েক আগে হাথরসে ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। পদপৃষ্ঠ হয়ে মৃত্যু হয় শতাধিক মানুষের। সম্প্রতি উত্তরপ্রদেশের হাথরসে গিয়েছিলেন রেখা শর্মা। সেখানকার একটি ভিডিয়ো সামনে আসতেই তা নিয়ে নানা মন্তব্য করেছিলেন মহুয়া। ভিডিয়োতে দেখা গিয়েছিল রেখা শর্মা হাঁটছেন। অন্য একজন তার মাথায় ছাতা ধরে রয়েছেন। এই নিয়ে মহুয়া (Mahua Moitra) মন্তব্য করেন, ‘তিনি তার বসের পাজামা ধরতে ব্যস্ত।’

মৈত্রর করা ‘অশোভনীয়’ মন্তব্যের প্রেক্ষাতেই মহিলা কমিশন তার বিরুদ্ধে অভিযোগ করে। এরপর মহুয়ার বিরুদ্ধে স্বতপ্রণোদিত মামলা রজু হয়। পাল্টা মহুয়া চ্যালেঞ্জ ছুড়ে বলেছিলেন, আসুন দিল্লি পুলিশ এই সুয়োমোটো অর্ডারের পরিপ্রেক্ষিতে অবিলম্বে ব্যবস্থা নিন। আগামী তিনদিন আমি নদিয়ায় আছি। যদি তাড়াতাড়ি গ্রেফতার করতে চান এখানে আসুন। আমি আমার মাথায় ছাতা নিজেই ধরতে পারি।

অভিযোগ, সাংসদ মহুয়া মৈত্র মহিলার মর্যাদাহানি করেছেন। ইতিমধ্যেই এই ঘটনায় লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দেওয়া হয়েছে। পাশাপাশি দিল্লি পুলিশেও অভিযোগ জানায় জাতীয় মহিলা কমিশন। মহুয়ার (Mahua Moitra) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়ে তিন দিনের মধ্যে কমিশনকে রিপোর্ট দেওয়ার জন্যও বলা হয়।

mahua moitra (1)

আরও পড়ুন: ১০০০, ২০০০ ভুলে যান! এবার পশ্চিমবঙ্গ সরকার দিচ্ছে ৮০ হাজার টাকা, কীভাবে পাবেন?

নিজের করা মন্তব্যের প্রেক্ষিতে মহুয়া মৈত্রর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। প্রসঙ্গত, ফৌজদারি নয়া দণ্ডবিধি ন্যায় সংহিতা চালু হয়েছে মাত্র এক সপ্তাহ। আর এরই মধ্যে এই আইনের কোপে পড়লেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ন্যায় সংহিতার সেকশন ৭৯ অনুসারে মহুয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর