রাজ্যপাল পদকে কলঙ্কিত করার অভিযোগ! চরম বিপাকে ২ পুলিশকর্তা! কী অ্যাকশন নেওয়া হল?

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা পুলিশের দুই উচ্চপদস্থ কর্তার বিরুদ্ধে কড়া ‘অ্যাকশন’ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের! একটি নামি সংবাদসংস্থার প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। সেখান থেকে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) পদকে কলঙ্কিত করার অভিযোগের প্রেক্ষিতে এই ‘অ্যাকশন’ নেওয়া হচ্ছে।

শাহি মন্ত্রকের কাছে রিপোর্ট দিয়েছেন রাজ্যপাল বোস (CV Ananda Bose)

ওই রিপোর্টে দাবি করা হয়েছে, জুন মাসের অন্তিম সপ্তাহে শাহি মন্ত্রকের (Home Ministry) কাছে রিপোর্ট জমা দেন সিভি আনন্দ বোস। গত ৪ জুলাই সেই রিপোর্টের একটি কপি রাজ্য সরকারকে পাঠানো হয় বলে খবর। অমিত শাহের কাছে জমা দেওয়া ওই অভিযোগপত্রে গভর্নর বোস দাবি করেন, নির্বাচন পরবর্তী হিংসার অভিযোগে যে সকল আক্রান্তরা রাজ্যপালের সঙ্গে দেখা করতে এসেছিলেন তাঁদের দেখা করতে দেননি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গয়াল ও ডেপুটি পুলিশ কমিশনার (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায়।

কলকাতা পুলিশের (Kolkata Police) ওই দুই উচ্চপদস্থ কর্তার পাশাপাশি রাজভবনে মোতায়েন থাকা কলকাতা পুলিশের অন্যান্য কর্তাদের বিরুদ্ধেও রাজ্যপাল অভিযোগ এনেছিলেন বলে খবর। শাহি মন্ত্রকের কাছে জমা দেওয়া রিপোর্টে লেখা হয়েছে, ২০২৪ সালের এপ্রিল-মে মাস নাগাদ রাজভবনের একজন অস্থায়ী মহিলা কর্মীর আনা মনগড়া অভিযোগকেও উৎসাহ দিয়েছিলেন তাঁরা। জানা যাচ্ছে, কলকাতা পুলিশের ওই দুই উচ্চপদস্থ পুলিশ কর্তার বিরুদ্ধে গভর্নর বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে গুজব ছড়ানো ও সেই গুজবে উৎসাহ প্রদান করার অভিযোগ উঠেছে। এবার এই অভিযোগের ভিত্তিতেই রবিবার ‘অ্যাকশন’ নেওয়া শুরু হল।

আরও পড়ুনঃ নতুন বিচারপতিরা আসছেন কলকাতা হাইকোর্টে! নাম সামনে আসতেই তোলপাড় রাজ্য

জনপ্রিয় সংবাদসংস্থার রিপোর্টে দাবি করা হয়েছে, রাজ্যপালের রিপোর্টে বিনীত এবং ইন্দিরা প্রসঙ্গে লেখা হয়েছে, ‘ওনারা যা করেছেন, সেটা একজন কর্মীর থেকে আশা করা যায় না’। যদিও বিনীত এবং ইন্দিরার দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে ‘অ্যাকশন’ নেওয়ার কথা তাঁরা জানেন না।

CV Ananda Bose

উক্ত সংবাদসংস্থার তরফ থেকে কলকাতার পুলিশ কমিশনার বিনীতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বিষয়ে কিছু জানেন না। এমন কিছু এসে থাকলে সেটা রাজ্য সরকারের কাছে এসে থাকবে। একই সুর শোনা গিয়েছে ডেপুটি পুলিশ কমিশনার (সেন্ট্রাল) ইন্দিরার বিরুদ্ধেও।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর