অনন্ত-রাধিকার বিয়েতে বারাণসীর এই বিখ্যাত খাবার! আসছেন ২৪ জন কারিগর, কি কি থাকছে মেনুতে?

বাংলা হান্ট ডেস্ক: আম্বানি পরিবারের ছোট ছেলের বিয়ে বলে কথা! খাওয়া দাওয়া থেকে পোশাক-আশাক কিংবা গয়না-গাটি  জাঁকজমকের অভাব নেই কোন কিছুতেই। সবকিছুতেই একেবারে রাজকীয়তার ছোঁয়া। এবার হাতে আর মাত্র চার দিন। তারপরে চার হাত এক হতে চলেছে অম্বানিদের  কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের (Anant-Radhika)।

ভারতের এই হাই প্রোফাইল বিয়ের দিকেই এই মুহূর্তে নজর গোটা বিশ্বের। বিয়ের আগে ইতিমধ্যেই আম্বানিদের বাসভবনে শুরু হয়েছে অনন্ত-রাধিকার (Anant-Radhika) একের পর এক প্রাক বিবাহ অনুষ্ঠান। কিছুদিন আগেই ছোট ছেলের বিয়ের নিমন্ত্রণ সারতে কাশি বিশ্বনাথের ধাম বারাণসী গিয়েছিলেন মুকেশ আম্বানি ঘরণী নীতা আম্বানি (Mukesh Ambani-Nita Ambani)। কাশি বিশ্বনাথের পায়ে অনন্ত-রাধিকার বিয়ের কার্ড দিয়ে নিমন্ত্রণ সেরে  এসেছিলেন তিনি।

প্রসঙ্গত বারাণসী মানেই বেনারসি শাড়ির আঁতুঘর। তাই সেখান থেকে ছোট ছেলের বিয়ে উপলক্ষে প্রায় ৬০ টি বেনারসি শাড়ি কিনে এনেছিলেন নীতা আম্বানি। শুধু তাই নয় বারাণসী বিখ্যাত এখানকার চাটের জন্য। তাই ঘুরতে এসে বারাণসীর চাট খেতে ভোলেননি নীতা। আর সেই চাট খেয়ে নীতা আম্বানি এতটাই মুগ্ধ হয়েছেন যে এবার ছেলের বিয়েতে আসা অতিথিদের জন্যও বারাণসীর এই বিখ্যাত চাট খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

আরও পড়ুন: পাত্তা পাবে না আদানি-আম্বানি! অবাক করবে ভারতের এই ১০ ধনী মন্দিরের আয়

উল্লেখ্য বারাণসীর চার্টের দোকানের মধ্যে সবচেয়ে ঐতিহ্যশালী চার্টের দোকান হল কাশি চাটভাণ্ডার। এই দোকানে সারাক্ষণ ভিড় লেগেই থাকে। এখানকার বিখ্যাত চার্টগুলির মধ্যে  অন্যতম হলো টমেটো চাট,পালক পাতা চাট, আলু টিক্কি চাট ইত্যাদি। ঘুরতে এসে ওই দোকান থেকেই নীতা আম্বানি চেখে দেখেছিলেন টমেটো চাট, পালাক পাতা চাট, ফালুদা চাট এবং রাগদা প্যাটিস।

Nita 1

জানা গিয়েছে অনন্ত-রাধিকার বিয়েতে বারাণসীর এই বিখ্যাত দোকান থেকে মোট ২৪ জন প্রশিক্ষিত কারিগরের একটি দল যাবে। সেখানে গিয়ে তারা অতিথিদের জন্য সুস্বাদু চাট তৈরি করে অতিথিদের পরিবেশন করবেন। জানা গিয়েছে এই পরিবেশনাতেও থাকছে অভিনবত্ব। তাই কোন দামি মূল্যবান  পাত্র নয়। অম্বানিদের ছেলের বিয়েতে এই চাট পরিবেশন করা হবে মাটির পাত্রে। তালিকায় থাকবে টমেটো চাট, সাধারণ সামোসা চাট, পালক চাট, আলু টিক্কি, কুলফি, ফালুদা ইত্যাদি।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর