বিয়ের ২৭ বছর পার, কেন মা হতে পারলেন না অপরাজিতা? এত বছর পর মুখ খুললেন অভিনেত্রী

বাংলা হান্ট ডেস্কঃ বড়পর্দা থেকে ছোটপর্দা, বহুবার মায়ের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে অপরাজিতা আঢ্যকে (Aparajita Adhya)। কখনও লক্ষ্মী, কখনও আবার কোজাগরী, চরিত্রের নাম বদলালেও মা রূপে বারবার বাজিমাত করেছেন তিনি। পর্দায় মায়ের রোলে তুখোড় অভিনয় করলেও বাস্তব জীবনে কিন্তু মাতৃত্বের স্বাদ অনুভব করেননি এই অভিনেত্রী।

মাতৃত্ব নিয়ে অকপট অপরাজিতা আঢ্য (Aparajita Adhya)

মাত্র ২৩ বছর বয়স থেকে মায়ের চরিত্রে অভিনয় করছেন অপরাজিতা। মায়ের ভূমিকায় অভিনয় করা নিয়ে কোনও ছুঁৎমার্গ নেই তাঁর। একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি যখন কম বয়সে মায়ের চরিত্রে অভিনয় করতে রাজি হয়েছিলেন, সেই সময় অনেকে তাঁকে বারণ করেছিলেন। তবে তিনি সেকথায় কান দেননি। অপরাজিতার (Aparajita Adhya) কথায়, সমাজের সবচেয়ে বড় হিরোর চরিত্র হল একজন মায়ের।

খুব কম বয়সে ভালোবেসে অতনু হাজরাকে বিয়ে করেছিলেন অপরাজিতা। দীর্ঘ ২৭ বছর ধরে সুখে সংসার করছেন দু’জনে। তবে তাঁদের নিজের কোনও সন্তান নেই। এই বিষয়ে এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘বায়োলজিক্যাল মাদারে আমি বিশ্বাসী নই। কারণ আমি মনে করি, জন্ম দিলেই শুধু বাবা-মা হওয়া যায় না’।

আরও পড়ুনঃ মনে-প্রাণে মানতেন ‘স্বামী’ বলে! উত্তম কুমার নন, সাবিত্রী চ্যাটার্জির ‘আসল স্বামী’র নামটা চমকে দেবে!

অপরাজিতা বলেন, সন্তান না হওয়া নিয়ে নিয়ে তাঁরা কখনওই খুব একটা মাথা ঘামাইনি। অভিনেত্রীর কথায়, ‘আমাদের বাড়িতে অনেক বাচ্চা রয়েছে। ওরা আমাদের মা-বাবা মনে করে। সেই জন্য আমাদের মনে কোনও দুঃখ বা অনিশ্চয়তা তৈরি হয়নি’।

Aparajita Adhya

অপরাজিতা এর আগেও বলেছিলেন, সন্তান জন্ম দিতে পারেননি বলেননি তাঁর কোনও আক্ষেপ নেই। অভিনেত্রীর এক মেয়ে আছে, যে তাঁকে মা বলে ডাকে। অপরাজিতার সেই মেয়ের নাম গার্গী। অভিনেত্রী বলেন, গার্গী তাঁর বাপের বাড়ির পাড়ার মেয়ে। তাঁর মা-বাবা রয়েছে। কিন্তু তা সত্ত্বেও গার্গী তাঁকে এবং অতনুকে মা-বাবা বলে ডাকে। অভিনেত্রীর কথায়, অনেকে মেয়ে শারীরিক সমস্যা থাকলেও সে ভালো মা হয়ে উঠতে পারে, একইরকমভাবে অনেক বাবাও ভালো মা হয়ে উঠতে পারে বলে মনে করেন তিনি।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর