এই যুবককে নিজের তৃতীয় ছেলে হিসেবে মানেন মুকেশ আম্বানি! পরিচয় জানলে অবাক হবেন

বাংলা হান্ট ডেস্কঃ ভারত তো বটেই, গোটা এশিয়ার সর্বশ্রেষ্ঠ বিজনেস টাইকুনদের মধ্যে একজন হলেন মুকেশ অম্বানি (Mukesh Ambani)। এই মুহূর্তে তাঁর ছোট ছেলে অনন্ত অম্বানির বিয়ের অনুষ্ঠান নিয়ে মেতে রয়েছে গোটা দেশ। হাতেগোনা কয়েকদিনের অপেক্ষা শেষেই চার হাত এক হবে অনন্ত-রাধিকার। এই আবহে শিরোনামে উঠে এসেছেন মুকেশ-নীতার তৃতীয় ছেলে।

তিন নয়, চার সন্তানের বাবা মুকেশ অম্বানি (Mukesh Ambani)!

রিল্যায়েন্স কর্তার মুকেশের তিন সন্তানের কথা কমবেশি সকলেই জানেন। ঈশা, আকাশ, অনন্ত প্রায়ই সংবাদের শিরোনামে উঠে আসেন। বাবার দেখানো পথে হেঁটে তাঁরাও এখন বড় মাপের ব্যবসায়ী হয়ে উঠেছেন। তিন সন্তানের ওপর ব্যবসার ভার ছেড়ে দিয়েছেন রিল্যায়েন্স কর্ণধার। তবে এই তিনজন ছাড়াও মুকেশের আর এক ছেলে রয়েছে, তাঁর নাম জয় আনশুল অম্বানি (Jai Anshul Ambani)।

জয়কে নিজের চতুর্থ সন্তানের মতোই ভালোবাসেন মুকেশ। ঈশা, আকাশ, অনন্তের মতোই তাঁকে স্নেহ করেন এই শিল্পপতি। নিজের ছেলে না হলেও মুকেশ-নীতা তাঁকে নিজের সন্তানের মতোই ভালোবাসেন। বলে রাখি, জয় আসলে মুকেশের ভাই অনিল অম্বানি (Anil Ambani) এবং টিনা অম্বানির (Tina Ambani) পুত্র। জেঠুর পরিবারের সঙ্গে ভীষণ ভালো সম্পর্ক অনিল-টিনার ছেলের।

আরও পড়ুনঃ বিয়েতেই খরচ সব টাকা? পুরনো গয়না পরছেন অম্বানি বাড়ির বৌয়েরা, ‘ধার’ করে চলছে কাজ! 

ধীরুভাই অম্বানির মৃত্যুর পর তাঁর সম্পত্তি দুই ছেলে মুকেশ এবং অনিল নিজেদের মধ্যে ভাগ করে নেন। মুকেশ নিজের ব্যবসায় প্রচুর উন্নতি করলেও অনিল তেমন সাফল্য পাননি। শোনা যায়, সেই সময় জয়ের অনুরোধেই ভাইকে খানিকটা আর্থিক সাহায্য করেছিলেন রিল্যায়েন্স কর্ণধার।

Jai Anshul Ambani Mukesh Ambani

নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করা জয়ের থেকে নাকি ব্যবসায়িক এবং পারিবারিক ক্ষেত্রে নানান পরামর্শ নেন মুকেশ। জেঠুর তিন ছেলেমেয়ের সঙ্গেও ভীষণ ভালো সম্পর্ক তাঁর। শোনা যায়, তিন সন্তানের পাশাপাশি মুকেশ নাকি নিজের সম্পত্তির একটা অংশ জয়কেও দিয়ে যাবেন।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর