দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি, বাড়বে গরম! আজ কখন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: একদিকে বৃষ্টিতে ডুবছে উত্তরবঙ্গ তো অন্যদিকে বৃষ্টির আশায় চাতকের দশা দক্ষিণবঙ্গের। জুনের প্রচণ্ড বৃষ্টির ঘাটতি হয়েছে দক্ষিণে। জুলাইতে মিটবে কি না, সেই নিয়ে এখনও নিশ্চিত করে বলতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী দু-তিন দিন বৃষ্টি কমবে, তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে।

কবে থেকে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের? (South Bengal Weather)

হাওয়া অফিস জানিয়েছে আজ থেকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে কয়েক জেলায়। তবে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস একেবারেই নেই। তবে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বুধবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েক জেলায়।

   

বুধবার পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টিতে ভিজবে জেলাগুলি। বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টি। বৃহস্পতি ও শুক্রবার কলকাতায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গের (South Bengal Weather) হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলাও ভিজবে।

তবে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। গতকালের পর আজ মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গের। তবে বিক্ষিপ্তভাবে কয়েক জায়গায় দু’এক পশলা বৃষ্টি হতে পারে। আজ শহর কলকাতায় আংশিক মেঘলা থাকবে আকাশ। বৃহস্পতিবার থেকে মাঝারি বৃষ্টি হবে।

weather 82

আরও পড়ুন: আজকের রাশিফল ৯ জুলাই, পরিবারিক জীবনে সুখের জোয়ার এই চার রাশির

আজ ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। জলপাইগুড়িতেও ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃষ্টি চলবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর