ভারত ছাড়িয়ে এবার মার্কিন যুক্তরাষ্ট্রে দাপট দেখাবে অযোধ্যার রাম মন্দির! আমেরিকার সিদ্ধান্তে ধন্য ধন্য গোটা দেশ

বাংলা হান্ট ডেস্ক: এবার ভারতের (India) গণ্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতেও প্রভাব বিস্তার করতে চলেছে অযোধ্যার রাম মন্দির (Ayodhya Ram Mandir)। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আমেরিকার (America) ম্যানহাটনের কেন্দ্রস্থলে আয়োজিত ভারত দিবসের প্যারেডের অন্যতম আকর্ষণ হতে চলেছে অযোধ্যার রাম মন্দির (Ayodhya Ram Mandir) সমন্বিত একটি ট্যাবলো।

আমেরিকাতেও জয়জয়কার অযোধ্যার রাম মন্দিরের (Ayodhya Ram Mandir):

এদিকে, এই বিষয়টির পরিপ্রেক্ষিতে শীর্ষস্থানীয় প্রবাসী সংগঠন ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন NY-NJ-CT-NE (FIA) নিউইয়র্কে ভারতীয় কনস্যুলেট জেনারেলে আয়োজিত একটি অনুষ্ঠানে জানিয়েছে যে আগামী ১৮ অগাস্ট সম্পন্ন হতে চলা ৪২ তম ভারত দিবসের প্যারেডে রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) বিশেষ ট্যাবলো প্রদর্শিত হবে। পাশাপাশি, FIA আরও ঘোষণা করেছে যে, বলিউডের বিখ্যাত অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী নিউইয়র্ক সিটির জনপ্রিয় ম্যাডিসন অ্যাভিনিউ দিয়ে যাওয়া প্যারেডে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং সেখানে হাজার হাজার প্রবাসী ভারতীয়রাও উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

   

Ayodhya Ram Mandir to be seen in American parade.

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ভারতের সাংস্কৃতিক ঐতিহ্য থেকে শুরু করে বিশেষ বিশেষ কৃতিত্বগুলি সেখানকার বার্ষিক প্যারেডে উপস্থাপিত করা হয়। পাশাপাশি, ওই শহরের ম্যাডিসন অ্যাভিনিউ সজ্জিত হয় ভারতের তিরঙ্গার রঙে। এর পাশাপাশি, ভারতীয় দেশাত্মবোধক গানগুলি ওই দিনটির মাধুর্য আরও বাড়িয়ে দেয়। নিউইয়র্কে ভারতের কনসাল জেনারেল বিনয় প্রধান এই প্যারেডের ইতিহাস তুলে ধরেন এবং আশ্বাস দেন যে কনস্যুলেটের তরফে এই সামগ্রিক অনুষ্ঠানটিকে সমর্থন করা হবে। এর পাশাপাশি নিউইয়র্ক এবং আমেরিকায় ভারতের মহান সংস্কৃতির প্রদর্শন করা হবে। এদিকে, FIA সভাপতি ড: অবিনাশ গুপ্ত এই প্যারেডের থিম “বসুধৈব কুটুম্বকম”-এর গুরুত্বের ওপর জোর দিয়েছেন।

আরও পড়ুন: টাটার নাম করে ১৭ কোটির প্রতারণা! খাস কলকাতায় বড়সড় কেলেঙ্কারি, অভিযোগ সামনে আসতেই….

FIA বলেছে যে, “চলতি বছরে সদ্য উদ্বোধন হওয়া অযোধ্যা রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) ১৮ ফুট দীর্ঘ এবং ৯ ফুট চওড়া ও ৮ ফুট উচ্চতার একটি বিরাট রেপ্লিকার অন্তর্ভুক্তি দেশের সাংস্কৃতিক তাৎপর্যের শক্তিশালী প্রতীক এবং বিশ্ব ভারতীয় সম্প্রদায়ের জন্য একটি ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকার প্রতিশ্রুতি দেবে।” এদিকে, গত সোমবারের অনুষ্ঠানে আমেরিকার বিশ্ব হিন্দু পরিষদ, BAPS এবং সিদ্ধিবিনায়ক মন্দিরের প্রতিনিধিরা একই সাথে কনস্যুলেটের অনুষ্ঠানের রাম মন্দিরের ছোট্ট প্রতিরূপ উন্মোচন করেন।

আরও পড়ুন: দুই ধনকুবের মেলালেন হাত! আদানির এই কোম্পানির অংশীদারিত্ব কিনলেন আম্বানি, নাম জানলে অবাক হবেন

এর পাশাপাশি FIA চেয়ারম্যান অঙ্কুর বৈদ্য সংশ্লিষ্ট সংগঠনের ইতিহাস এবং ক্রিয়াকলাপের একটি সংক্ষিপ্ত বিবরণ প্রদান করেন। এছাড়াও, শুধুমাত্র ভারতীয় প্রবাসীদের কাছেই নয়, তিনি নিউইয়র্ক এবং ট্রাই স্টেট অঞ্চল জুড়ে সমস্ত সম্প্রদায়ের কাছে ভারতের সমৃদ্ধ সাংস্কৃতিক বিষয়গুলি তুলে ধরার জন্য প্যারেডের সাফল্য নিশ্চিত করতে সহযোগিতার আহ্বান জানান।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর