‘বেআইনি পদক্ষেপের ক্লাসিক উদাহরণ..,’ সুপ্রিম কোর্টের তুমুল ভর্ৎসনার মুখে ফিরহাদ হাকিম

বাংলা হান্ট ডেস্কঃ টেন্ডার অনুমোদন করেও তা বাতিলের জেরে এবার সুপ্রিম কোর্টের (Supreme Court) ভর্ৎসনার মুখে কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এদিন সর্বোচ্চ আদালতে প্রধান বিচারপতির ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের ডিভিশন বেঞ্চে এই মামলা ওঠে। সেখানেই প্রশ্নের মুখে পড়েন বাংলার পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র (Kolkata Mayor) ফিরহাদ।

সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রশ্নের মুখে ফিরহাদ

   

কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির এক্স-অফিসিও চেয়ারম্যান ফিরহাদ হাকিম। ২০২২ সালে অনুমোদিত টেন্ডার বাতিল করে কেএমডিএ। মামলা হলে কলকাতা হাইকোর্ট সেই সিদ্ধান্তই বহাল রাখে। এরপর জল গড়ায় সুপ্রিম কোর্টে। সর্বোচ্চ আদালতে এই নিয়ে আবেদন করা হয়।

আরও পড়ুন: আয় বৃষ্টি ঝেঁপে! রেডি রাখুন ছাতা, কিছুক্ষণেই ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই ৯ জেলা

দেখা যায় কেএমডিএ-র কোনও অফিসার টেন্ডার বাতিলের পরামর্শ দেননি। নগরোন্নয়ন মন্ত্রী সহ ফিরহাদ নিজেই তা বাতিলের সিদ্ধান্ত নেন। এরপরই তা বাতিল করা হয়। এভাবে একক সিদ্ধান্তে টেন্ডার বাতিলের ঘটনায় প্রশ্নের মুখে পড়েন ববি হাকিম। ফিরহাদের এই সিদ্ধান্ত বিদ্বেষপ্রসূত এবং খামখেয়ালি বলে পর্যবেক্ষণে জানায় আদালত।

Supreme Court

আরও পড়ুন: রেশন দুর্নীতি কাণ্ডে ED-র হাতে বিরাট তালিকা তুলে দিল রাজ্য, বাতিলের পথে আপনার কার্ডও?

শুধু তাই নয়, এদিন পুরমন্ত্রীর এহেন কর্মকাণ্ডকে বেআইনি পদক্ষেপের ক্লাসিক উদাহরণ হিসেবে উল্লেখ করেছে সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতির ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর