বেলা গড়ালেই বাড়বে বৃষ্টি! দুপুরে দক্ষিণবঙ্গের ৬ জেলায় তুলকালাম ঝড়! কলকাতার কি হবে?

বাংলা হান্ট ডেস্ক: মিলছে পূর্বাভাস। সকাল থেকেই টুপটাপ বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলায় জেলায়। কোথাও আবার মাঝারি বর্ষণও (Rainfall) দেখা দিয়েছে। তিলোত্তমারও মুখ ভার। আকাশ মেঘলা। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার বৃষ্টি হতে পারে কলকাতায় (Kolkata)। আজ মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলিসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোন কোন জেলা ভিজবে?

শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। এই সব জেলায় বজ্রপাত ও দমকা ঝোড়ো হাওয়ার দাপট থাকতে পারে। ইতিমধ্যেই জারি হয়েছে সতর্কতা।

   

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী আপাতত আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে ১৭ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি (Rainfall) চলবে। ‘সিটি অফ জয়’-ও ভিজতে পারে সপ্তাহভর।

শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল বজ্রপাতের আশঙ্কা বাড়বে। আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন হবে।

south bengal weather

আরও পড়ুন: সারপ্রাইস! সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিরাট উপহার মমতার, জানেন দাদাকে কি গিফট দিলেন দিদি?

উত্তরের দুর্যোগপূর্ণ অবস্থার সামান্য উন্নতি হলেও আজ একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। এর মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে অধিক বর্ষণের পূর্বাভাস। তবে আলিপুরদুয়ারের কোথাও কোথাও অতিভারী বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর