গরম শেষে স্বস্তির বৃষ্টি! কতদিন ভিজবে কলকাতা? শুক্রেই মেগা আপডেট দিল হাওয়া অফিস

বাংলা হান্ট ডেস্কঃ খাতায় কলমে বর্ষা শুরু হয়ে গেলেও গত কয়েকদিন দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টি হয়নি (South Bengal Weather)। যে কারণে ফের বাড়তে শুরু করেছিল তাপমাত্রা। তবে বৃহস্পতিবার রাতে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। শুক্রবার সকালেও ভিজেছে মহানগরী। পূর্বাভাস অনুযায়ী, দুপুরের দিকে ভিজতে পারে শহর কলকাতা। বাকি দিন কেমন থাকবে আবহাওয়া? জেনে নেওয়া যাক (Weather Update)।

আজ কেমন থাকবে তিলোত্তমার ‘ওয়েদার’ (South Bengal Weather)?

আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, বৃহস্পতিবার রাতে কলকাতা, হাওড়া, হুগলি সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। রাত গড়াতেই দেখা যায়, হুবহু মিলে গিয়েছে সেই পূর্বাভাস। আজ সকালেও বৃষ্টি হয়েছে মহানগরীতে (Kolkata)। আবহাওয়ার পূর্বাভাস বলছে, দুপুর ১২টা থেকে বেলা ৩টে অবধি কলকাতায় ৬০ শতাংশের আশেপাশে বৃষ্টির সম্ভাবনা (Rainfall Alert) থাকবে।

   

বিকেলের পর থেকে সেই সম্ভাবনা আস্তে আস্তে কমতে শুরু করবে। বিকেল থেকে তিলোত্তমায় বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশের নীচে এসে দাঁড়াবে। তবে পূর্বাভাস বলছে, আজ বিকেলে কলকাতার বেশ কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুনঃ শীঘ্রই জেল থেকে বেরোবেন শাহজাহান? দিল্লি থেকে এলেন ‘খাস’ লোক, পরিচয় ফাঁস হতেই শোরগোল!

আজ মহানগরীর সর্বাধিক তাপমাত্রা (Kolkata Weather) থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সেই সঙ্গেই তিলোত্তমায় আজ সর্বাধিক ১০ থেকে ১১ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে হাওয়া বইতে পারে। তবে আবহাাওয়ার পূর্বাভাসে কিন্তু কোথাও ঝড়ের কথা বলা হয়নি।

South Bengal weather

আলিপুর আবহাওয়া দফতর বলছে, আগামী দু’দিন কলকাতার তাপমাত্রা খুব বেশি বাড়বে না। শনিবার এবং রবিবার মহানগরীর তাপমাত্রা সর্বাধিক ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে। তবে সোমবার থেকে বুধবার সর্বাধিক ৩৫ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি স্পর্শ করতে পারে। অন্যদিকে এই কদিন সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮-২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহে প্রাউ রোজই বৃষ্টিতে ভিজবে কলকাতা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর