সক্রিয় মৌসুমী অক্ষরেখা! দু’ঘন্টায় বজ্রপাত সহ স্বস্তির বৃষ্টি দক্ষিণবঙ্গের এই তিন জেলায়

বাংলা হান্ট ডেস্ক: দক্ষিণবঙ্গে (South Bengal Weather) ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস। আগামী দুই থেকে তিন ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (Rainfall) হতে পারে দক্ষিণবঙ্গের তিন জেলায়। ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office)। কোন কোন জেলায় দুর্যোগ? কলকাতা কি ভিজবে? জানুন আবহাওয়ার আপডেট।

কোন কোন জেলায় সতর্কতা? (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে কিছুক্ষণেই দক্ষিণবঙ্গের (South Bengal Weather) পূর্ব মেদিনীপুর, বীরভূম, দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদিও ভারী বৃষ্টি হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে বজ্রপাতের সতর্কতা জারি হয়েছে।

   

আবহ দপ্তর জানিয়েছে মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর সক্রিয় রয়েছে। এর প্রভাবেই বৃষ্টি হবে। আজ দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলির পাশাপাশি পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে।

সকাল থেকেই কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি রয়েছে। বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা তিলোত্তমায়। তবে বর্ষণ না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। ১৭ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি (Rainfall) চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

weather 444

আরও পড়ুন: এক মাসও গেল না! পুলিশ সংক্রান্ত মামলা থেকে সরানো হল বিচারপতি অমৃতা সিনহাকে, কারণ কি?

আলিপুর আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাস আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে মহানগরীতে (Kolkata Weather)। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে সামান্য বেশি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর