এতগুলি FAITH বানান থেকে খুঁজে বের করুন ভুল বানানটি! প্রমাণ করুন নিজের দৃষ্টিশক্তি

বাংলাহান্ট ডেস্ক : মস্তিষ্কের শান দিতে গেলে ব্রেইন টিজার এবং পাজল সমাধান করা সবচেয়ে বুদ্ধিমানের কাজ। কারণ কোনো অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সমাধান করতে গিয়ে যখন আমরা কোথাও আটকে যাই, সেই সময় আমাদের দৃষ্টি শক্তি থেকে শুরু করে মস্তিষ্ক ভীষণ সজাগ হয়ে ওঠে। আমরা খুঁজে পেতে মরিয়া হয়ে উঠি লক্ষ্যবস্তুটি।

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সমাধান

আজ আপনাদের সকলের জন্য এমন একটি মস্তিষ্কের পরীক্ষা নিয়ে হাজির হয়েছি আবার। ছবিতে এতগুলি FAITH লেখার মধ্যে একটি বানান ভুল লেখা রয়েছে। সেই বানানটি খুঁজে বের করতে হবে। সমালোচনামূলক চিন্তা দক্ষতা ভাল হলে, মাত্র ৬ সেকেন্ডের মধ্যেই তার সমাধান করে ফেলতে পারবেন আপনি। পাঁচ অক্ষরের ইংরেজি শব্দ FAITH এর অর্থ বাংলাতেও “বিশ্বাস”।

   

আরোও পড়ুন : সুদ সমেত বকেয়া মেটানোর তোড়জোড়! DA নিয়ে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বিরাট আপডেট

আপনার দৃষ্টি শক্তি যদি খুব ভালো এবং তীক্ষ্ণ হয় আর আপনার মস্তিষ্ক যদি দ্রুতগতিতে চলে তাহলে কিন্তু আপনি অবশ্যই ভুল বানানটি মাত্র ছয় সেকেন্ডের মধ্যেই খুঁজে বার করতে পারবেন। তবে যদি ভুল বানান খুঁজে পেতে সক্ষম না হন সে ক্ষেত্রে তাদের জন্য থাকছে এই ধাঁধার (Puzzle) উত্তর। ব্রেইন টিজার সমাধান করা তেমন কঠিন কাজ নয়।

IMG 20240713 202209

তবু উত্তরটি জানিয়ে দিই। এই অপটিক্যাল ইলিউশনে (Optical Illusion) FAITH শব্দটি সব মিলিয়ে ৪৯ বার লেখা হয়েছে। তার মধ্যেই ভুল বানান (Spelling Mistake) লেখা হয়েছে মাত্র একটি জায়গায়। সেই ভুল বানানটি রয়েছে, ডান দিক থেকে দ্বিতীয় লাইনে। নিজের মস্তিষ্ককে আরো বেশি সক্রিয় করে তুলতে অবশ্যই এই ধরনের অপটিক্যাল ইল্যুশনগুলি সমাধান করার চেষ্টা করুন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর