আজই বিরাট ‘কাণ্ড’ ঘটাবেন শুভেন্দু! বিরোধী দলনেতার এক ঘোষণায় তোলপাড় রাজ্য!

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচন সম্পন্ন হয়েছে দেড় মাস হতে চলল। এরপর থেকেই শিরোনামে রয়েছে ভোট পরবর্তী হিংসা। নির্বাচন সম্পন্ন হওয়ার পর থেকেই এই নিয়ে সরব রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এর আগে আক্রান্ত এবং ঘরছাড়া বেশ কয়েকজন বিজেপি কর্মীর সঙ্গে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশি ‘বাধা’ পেয়েছিলেন তিনি। এবার রবিবার ঘটতে চলেছে এক বিরাট ‘কাণ্ড’!

আজ কী করতে চলেছেন শুভেন্দু (Suvendu Adhikari)?

কলকাতা হাইকোর্টের তরফ থেকে আগেই দলীয় কর্মীদের নিয়ে শুভেন্দুকে রাজভবনে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। সেই মতো রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন তিনি। জানা যায়, নির্বাচনের ফল ঘোষণার পর তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে হামলার মতো গুরুতর অভিযোগ আনা হয়। পাশাপাশি ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত দলীয় কর্মীদের নিয়ে রাজভবনের (Raj Bhavan) সামনে ধর্নায় বসার আর্জি জানিয়ে কলকাতা পুলিশের কাছ থেকে অনুমতিও চান রাজ্যের বিরোধী দলনেতা।

   

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যেখানে ধর্নায় বসেছিলেন, সেখানেই ধর্নায় বসার আবেদন জানিয়েছিলেন শুভেন্দু। যদিও তাঁর সেই আর্জি খারিজ করে দেওয়া হয়। এরপর ফের হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন তিনি। উভয় পক্ষের সওয়াল জবাব শোনার পর আদালতের তরফ থেকে শর্তসাপেক্ষে রাজভবনের সামনে ধর্নায় বসারনুমতি দেওয়া হয়।

আরও পড়ুনঃ বিরাট টুইস্ট! জাস্টিস সিনহার এজলাস থেকে সরল মামলা, গেল এই ‘দাপুটে’ বিচারপতির বেঞ্চে

উচ্চ আদালতের সেই নির্দেশ মতো আজ সকাল ১০টা থেকে দুপুর ২টো অবধি নির্বাচন পরবর্তী হিংসায় আক্রান্ত BJP সমর্থকদের নিয়ে ধর্নায় বসেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। জানা যাচ্ছে, দোষীদের শাস্তি এবং প্রশাসনিক পদক্ষেপের দাবিতে এদিন ধর্নায় বসেছেন তিনি।

এই প্রসঙ্গে শনিবার রাতে নিজের সমাজমাধ্যমে শুভেন্দু লেখেন, মহামান্য কলকাতা হাইকোর্টের নির্দেশ আগামীকাল সকালে ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত পরিবারের ৩০০ জনকে সঙ্গে নিয়ে রাজভবনের বাইরে ধর্নায় বসতে চলেছি। পশ্চিমবঙ্গের গণতন্ত্রপ্রিয় মানুষের শুভেচ্ছা ও আশীর্বাদ প্রার্থনা করছি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর