ঘরে আছে স্ত্রী, এদিকে অন্য মহিলায় আসক্ত স্বামী! কেন এমনটা হয়? উত্তর দিয়েছিলেন স্বয়ং চাণক্য

বাংলাহান্ট ডেস্ক : একজন মানুষের জীবনে কিভাবে চলা উচিত তার সবটাই নিজের নীতি শাস্ত্রে বলেছেন চাণক্য (Chanakya)। স্বামী-স্ত্রীর সম্পর্কের বিষয়েও সূত্র দিয়েছেন তিনি। নারী হোক বা পুরুষ এক অন্যের প্রতি আকৃষ্ট হওয়াটা একেবারেই স্বাভাবিক ব্যাপার। কিন্তু এই আকর্ষণ যদি কখনো সীমা ছাড়িয়ে যায়, তখনই দেখা যায় সমস্যা।

পরকীয়া প্রসঙ্গে চাণক্যের (Chanakya) মত

বিবাহ বহির্ভূত সম্পর্ক গুরুতর পাপ বলেই মনে করেন সকলে। একজন পুরুষ কেন তার স্ত্রী ছাড়া অন্য মহিলাদের প্রতি আকৃষ্ট হয় জানেন? চাণক্য (Chanakya) এই ব্যাপারে বেশ কিছু কারণের কথা জানিয়েছেন। আসলে আকর্ষণ মানুষের একটি প্রাকৃতিক বৈশিষ্ট্য। কিন্তু দাম্পত্য জীবনে অনেক সময় এই প্রাকৃতিক বৈশিষ্ট্যই সমস্যা সৃষ্টি করে।

   

আরোও পড়ুন : চোখে সরু ফ্রেমের চশমা, কাঁধে ব্যাগ! ছবির এই যুবক এখন বাংলার জনপ্রিয় গায়ক, কে বলুন তো?

বিবাহ বহির্ভূত সম্পর্ক অনেক কারণে হয়। বিশেষ করে কোন পুরুষের স্ত্রী ছাড়া অন্য মহিলাদের প্রতি আকর্ষণ। সময় মতো সংশোধন না করলে বিয়ে ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই বিবাহবহির্ভূত সম্পর্ক থেকে দূরে থাকুন। বাল্যবিবাহকে বিবাহ বহির্ভূত সম্পর্কের অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেছেন চাণক্য।

আরোও পড়ুন : আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরই মিলতে পারে সুখবর, সুপ্রিম কোর্টে DA মামলায় বিরাট আপডেট

ক্যারিয়ারে যখন উদ্যান পতন চলে তখন একমাত্র আপনার স্ত্রী আপনার ভালো চাইবেন। এ পর্যায়ে অনেকেই বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। তাই বাল্যবিবাহ করা অনুচিত। শারীরিক তৃপ্তির অভাবদের কারণে অনেকে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। এক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে আকর্ষণের অভাব প্রকট হলেই এমন হয়। শারীরিক তৃপ্তি মানে একে অপরকে আবেগ ও মৌখিকভাবে বোঝা।

chanakya niti 3 1

সঙ্গীর পারস্পরিক প্রতিশ্রুতি সফল যৌন জীবন দাম্পত্য জীবনে খুবই গুরুত্বপূর্ণ। না হলে সম্পর্ক ভেঙে যেতে পারে। পারস্পরিক বিশ্বাসের অভাবের কারণে বিবাহ ব্যর্থ হয়। চাণক্য (Chanakya) জানিয়েছেন, আপনি আপনার সঙ্গীর প্রতি সন্তুষ্ট হওয়ার পরেও অন্য সম্পর্কে জন্য আকাঙ্ক্ষা বিবাহিত জীবনকে ধ্বংস করে দিতে পারে। নিজের স্ত্রীকে সবচেয়ে সুন্দর মনে করে তার যত্ন নেওয়া উচিত।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর