Optical Illusion : রান্নাঘরের ভিতরে লুকিয়ে আছে একটি শিশু! খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলাহান্ট ডেস্ক : মস্তিষ্কের ব্যায়াম চালিয়ে যাওয়ার সবচেয়ে ভালো উপায় হল অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)। সজাগ এবং সক্রিয় মস্তিষ্ক থাকলেই এই সব ধাঁধা নিমেষে সমাধান করে ফেলতে পারবেন। অপটিক্যাল ইলিউশনে (Optical Illusion) আলোকচিত্রের মাধ্যমে বিভ্রম তৈরি করা হয়।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মজার খেলা

খুঁজে বের করতে বলা হয় এমন এক জিনিস যা সহজে খালি চোখে দেখতে পারবেন না আপনি। তার জন্যই আরও একটি ছবি আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি। এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি শিশু। যাকে খুঁজে পেতে গেলে আপনি হিমশিম খাবেন, কথা দিচ্ছি। এই ছবিতে একটি রান্নাঘর দেখা যাচ্ছে। একজন মহিলা সেই রান্নাঘরে কিছু কাজ করছেন।

   

আরোও পড়ুন : জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডারের দ্বিতীয় দরজা খুলতেই জ্ঞান হারালেন SP! কি জানালেন আধিকারিকরা?

এবার এই ছবিটি আরো একটু মনোযোগ সহকারে দেখুন। কারণ ছবিটিতে লুকিয়ে রয়েছে একটি শিশু (Child) যাকে দেখা যাচ্ছে অথচ আপনি খালি চোখে দেখতে পাচ্ছেন না। কিন্তু তবুও আপনাকে বলতে হবে যে, শিশুটি ঠিক কোথায় লুকিয়ে রয়েছে। এক দেখায় অবশ্য খুঁজে পাওয়া সম্ভব নয়। কিন্তু একটু মনোযোগ দিয়ে দেখলেই তার খোঁজ মিলবে বইকি।

navbharat times 102356883

আপনি যদি বুদ্ধিমান হয়ে থাকেন এবং আপনার দৃষ্টিশক্তি যদি তীক্ষ্ণ হয়ে থাকে তাহলে, আশা করছি আপনি শিশুটিকে খুঁজে পেয়েছেন। কিন্তু যদি এই চ্যালেঞ্জ একসেপ্ট করার পরেও আপনি হেরে যান, তাহলে চিন্তার কোন কারণ নেই। রান্নাঘরে কর্মরত মহিলাটির সাদা ড্রয়ারে এক কোন থেকে অন্য কোনে দেখুন। মাঝখানে বাক্সে বাচ্চার পা দেখতে পাবেন। এখনো যদি আপনি খুঁজে না পান তাহলে ভালো করে ছবিটি দেখুন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর