‘আমি অভিনয় পারি না’! ভিলেন হিসেবে কাঁপিয়েছেন বড়পর্দা, এই অভিনেতার দাবিতে শোরগোল টলিপাড়ায়!

বাংলা হান্ট ডেস্কঃ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির দাপুটে খলনায়কদের তালিকা তৈরি করা হলে ওপরের দিকেই আসবে তাঁর নাম। ভিলেন হিসেবে তাঁর হাড়জ্বালানো অভিনয়ের কথা এখনও মনে আছে বহু দর্শকের। সেই বিপ্লব চট্টোপাধ্যায়ের (Biplab Chatterjee) হাতে এখন কাজ নেই। বর্ষীয়ান অভিনেতার আক্ষেপ, ইন্ডাস্ট্রির ধারণা আমি আর অভিনয় পারি না।

অভিনয় থেকে দূরে কীভাবে দিন কাটাচ্ছেন বিপ্লব (Biplab Chatterjee)?

সম্প্রতি সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের তরফ থেকে বিপ্লবের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কেমন আছেন জিজ্ঞেস করতেই প্রবীণ তারকা বলেন, ‘একটুও ভালো নেই। গোটা শরীরে ব্যথা। বয়স হলে যেমন হয়’। কয়েকদিন আগেই ৭৭তম জন্মদিন গিয়েছে অভিনেতার। সেই দিনও বিশেষ কোনও আয়োজন হয়নি বলে জানান তিনি। অন্যান্য দিন স্ত্রী যেমন রান্না করেন তেমনই রান্না করেন। বিপ্লব বলেন, ‘বাজারে গিয়ে দেখলাম, বড় সাইজের ইলিশ এসেছে। একটা কিনে আনলাম’। বিশেষ বলতে সেদিন শুধু ইলিশই রান্না করেছিলেন অভিনেতার স্ত্রী।

   

জন্মদিনের দিন ইন্ডাস্ট্রি থেকেও অনেকে শুভেচ্ছা জানিয়েছেন বলে জানান বিপ্লব (Biplab Chatterjee)। তবে কাজের কোনও ফোন আসেনি বলে জানান তিনি। একথা বলেই কিছুক্ষণ থেমে প্রবীণ অভিনেতা বলেন, ‘কেনই বা আসবে? সম্পূর্ণ ইন্ডাস্ট্রি জানে আমি আর অভিনয় করতে পারি না। যে অভিনয় করতে পারে না, তাঁকে কি আর কেউ ডাকে?’

আরও পড়ুনঃ ছোটপর্দায় সুপারহিট! কত টাকা পারিশ্রমিক পান ‘নিম ফুলের মধু’র সৃজন-পর্ণা? শুনলে ভিরমি খাবেন!

সৃজিত মুখোপাধ্যায়ের ‘দুর্গ রহস্য’ ছবি এখনও অবধি বিপ্লবের শেষ কাজ। এদিকে সিনেদুনিয়ায় (Tollywood) তাঁকে শেষ দেখা গিয়েছিল ‘অসুর’ সিনেমায়। সেখানে নুসরত জাহানের বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। দর্শক এবং সমালোচকদের প্রশংসাও পেয়েছিলেন। তাঁদের মতে, অন্য ধরণের চরিত্রেও যে বিপ্লব সমান দক্ষ সেটা প্রমাণ করে দিয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা। কথা শেষ হওয়ার আগেই তিনি বলেন, ‘আপনি, আমি কিংবা দর্শক বলার কে? ইন্ডাস্ট্রির সবাই যখন বলে দিয়েছেন আমি অভিনয় পারি না, তখন আমি পারি না! এর বাইরে কোনও কথা নেই’।

Biplab Chatterjee

বড়পর্দা ছেড়ে ওটিটিতে যদি কাজের সুযোগ আসে, বিপ্লব (Biplab Chatterjee) কি সেই সুযোগ গ্রহণ করবেন? অভিনেতার স্পষ্ট জবাব, ‘আমার কাছে সব মাধ্যম সমান গুরুত্বপূর্ণ। কারণ সব মাধ্যমেই অভিনয় করতে হয়’। যদিও আর খলনায়কের ভূমিকায় অভিনয় করতে চান না বলে জানিয়েছেন প্রবীণ তারকা। ‘প্রহার’ সিনেমায় নানা পাটেকরের মতো চরিত্র পেলে অভিনয় করার ইচ্ছে আছে বলে জানান তিনি। এমন কোনও চরিত্রে কাজের অফার পেলেন গ্রহণ করবেন, নাহলে ইন্ডাস্ট্রি থেকে দূরে থাকবেন বলেই জানান বিপ্লব।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর