ছেলেদের এই ৪ গুণে ঘায়েল মেয়েরা! দেখুন চাণক্য তাঁর নীতি শাস্ত্রে কি বলেছেন

বাংলাহান্ট ডেস্ক : একজন মহান অর্থনীতিবিদ হওয়ার পাশাপাশি আচার্য চাণক্য (Chanakya) ছিলেন একজন দার্শনিক। জীবন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে নীতিশাস্ত্রে (Chanakya Niti) বিস্তারিতভাবে আলোচনা করেছেন তিনি। চাণক্যের নীতিশাস্ত্রের বিভিন্ন নীতি জীবনে প্রয়োগ করলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। জীবন সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ শিক্ষা পাওয়া যায় চাণক্যের নীতি শাস্ত্রে। চাণক্য (Chanakya) বলেছেন, কোন ধরনের পুরুষ মেয়েরা সবচেয়ে বেশি পছন্দ করে। ছেলেদের চারটি গুন থাকলেই নারীরা তাদের প্রতি আকর্ষিত হন।

জেনে নেওয়া যাক, চাণক্যের (Chanakya) মতে সেই চরিত্রগুলি কি কি।

একজন সৎ এবং চরিত্রবান মানুষ পছন্দ করেন মেয়েরা। যে পুরুষরা ভীষণ সৎ হন এবং তার স্ত্রী বা বান্ধবী থেকে কোন কিছু গোপন করার চেষ্টা করেন না, এই সকল পুরুষদের সঙ্গে সম্পর্ক রাখার ক্ষেত্রে যত্নবান হন মহিলারা।

   

আরোও পড়ুন : জাস্ট ২ মিনিট! ব্যস্! চোখের পাতায় নেমে আসবে ঘুম! যেকোন জায়গাতেই ফলো করুন এই ট্রিকসগুলো

নারীদের কথা শান্তভাবে যে সকল পুরুষ ধৈর্য ধরে শোনেন তাদের প্রতি বিশেষভাবে আকর্ষিত হন মহিলারা। কারণ মহিলারা চান, তাদের জীবন সঙ্গী তার প্রতিটি কথা মন দিয়ে শুনুক। ছোট ছোট জিনিসগুলির প্রতি অত্যন্ত মনোযোগ দিক।

আরোও পড়ুন : এবার স্টাইলের সাথে পাল্টাবে স্বাস্থ্যও! হাতে পড়ুন Samsung galaxy রিং, তারপরেই হবে বাজিমাত

নারীরা জীবনসঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রে চেহারা থেকেও বেশি গুরুত্ব দেন ব্যক্তিত্ব বা চরিত্রে। নারীরা বেশিরভাগ ক্ষেত্রে পুরুষদের মনের প্রতি আকৃষ্ট হন, রূপের প্রতি নয়। পরিশ্রমী পুরুষদের প্রতি মহিলারা একটু বেশি আকৃষ্ট হন।

chanakya 1280x720

শান্ত স্বভাবের পুরুষ বেশি পছন্দ করেন মহিলারা। আচার্য চাণক্য বলেছেন, যে সকল পুরুষের স্বভাব শান্ত প্রকৃতির এবং যাদের কথাবার্তা সুন্দর তাদের প্রতি মেয়েরা তাড়াতাড়ি আকৃষ্ট হয়ে পড়েন বা প্রেমে পড়ে যান।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর