মুখ্যমন্ত্রীর কাছে মহিলাদের অভিযোগ! ‘কে সেই মহিলা’, প্রশ্ন রাজ্যপালের, পাল্টা দিলেন সায়ন্তিকা

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা হাইকোর্টে মুখোমুখি রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার এই মামলা শুনানি শেষ হয়েছে। এদিন সব পক্ষের সওয়াল জবাব শুনেছে হাইকোর্ট (Calcutta High Court)।

হাইকোর্টে (Calcutta High Court) রাজ্যপাল ভার্সেস মুখ্যমন্ত্রী মামলার শুনানি শেষ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তৃণমূল কংগ্রেসের নেতারা মানহানিকর মন্তব্য করা থেকে বিরত থাকুন, উচ্চ আদালতের কাছে এই আবেদন করে মানহানির মামলা করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। যদিও মমতার আইনজীবীর দাবি, রাজ্যপালের মানহানি হতে পারে এমন কোনও মন্তব্য করা হয়নি। গতকাল হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের বেঞ্চে এই মামলার শুনানি সম্পন্ন হলেও রায়দান স্থগিত রাখা হয়েছে।

   

রাজ্যপাল বোসের করা এই মানহানির মামলায় তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ এবং বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছিল। গতকালের শুনানিতে তাঁরাও সওয়াল করেছেন। মুখ্যমন্ত্রীর আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এদিন বলেন, ‘সম্মানহানিই যদি না হয়ে থাকে, তাহলে আদালতের তরফ থেকে অন্তর্বর্তী নির্দেশ জারি করার কোনও দরকার নেই’।

আরও পড়ুনঃ বৈধ থাকবে না…! এবার কাস্ট সার্টিফিকেট নিয়ে বিরাট রায় হাইকোর্টের, তোলপাড় রাজ্য!

সৌমেন্দ্রনাথ বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে মমতা বলেছেন, রাজ্যপাল বোসের কারণে তিনি নিজের দায়িত্ব পালন করতে পারছেন না। এর ফলে কীভাবে সম্মানহানি হয়? প্রশ্ন করেন মুখ্যমন্ত্রীর আইনজীবী। একইসঙ্গে তিনি বলেন, রাজভবনে যে ঘটনা ঘটার অভিযোগ উঠেছে, ইতিমধ্যেই সেটা জনসমক্ষে এসেছে। তবে রাজ্যপাল সেটা নিয়ে চ্যালেঞ্জ করেননি।

Calcutta High Court

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মহিলাদের থেকে অভিযোগ পেয়েছেন যে রাজভবনে যেতে তাঁদের ভয় করছে। মমতা বন্দ্যোপাধ্যায় হয়ে এদিন তাঁর আইনজীবী হাইকোর্টে (Calcutta High Court) এমন সওয়াল করেন। বরানগরের তৃণমূল বিধায়ক সায়ন্তিকা এদিন জানান, কেন তিনি রাজভবনে যেতে ভয় পাচ্ছেন। একজন মহিলার সঙ্গে ওখানে যে ধরণের ঘটনা ঘটার অভিযোগ উঠছে, সেই বিষয়ে সায়ন্তিকা জানেন। আর সেই কারণেই একজন মহিলা হিসেবে রাজভবনে যেতে ভয় করছে বলে জানান তিনি।

একথা শুনে রাজ্যপালের আইনজীবী পাল্টা বলেন, সায়ন্তিকা তাহলে রাজ্যপালকে চিঠি লিখে রাজভবনে আসতে ভয় করছে এটা জানাতে পারতেন। একইসঙ্গে বলেন, ‘প্রত্যেকে বলছেন তাঁরা নানান মহিলা বা ব্যক্তির থেকে অভিযোগ পেয়েছেন। সেই কারণে রাজভবনে যেতে তাঁদের ভয় হচ্ছে। তবে সেই মহিলা বা ব্যক্তিরা কারা? আদতে এমন কেউ নেই’। অন্যদিকে তৃণমূল নেতা কুণাল বলেন, রাজ্যপালের সম্মানহানি হতে পারে এমন কোনও মন্তব্য তিনি করেননি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর