রেশন দুর্নীতি মামলায় বহুদিন জেলবন্দি! এরই মাঝে জ্যোতিপ্ৰিয়কে নিয়ে খারাপ খবর

বাংলা হান্ট ডেস্কঃ ভালো নেই জ্যোতিপ্ৰিয় মল্লিক (Jyotipriya Mallick)। গত বছর অক্টোবর মাসে রেশন দুর্নীতি মামলায় (Ration Scam) ইডির (ED) হাতে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্ৰিয় ওরফে বালু। গ্রেফতারির পরদিন কোর্টে অসুস্থ হয়ে পড়েছিলেন জ্যোতিপ্ৰিয়। মাঝেও বেশ কয়েকবার শারীরিক অবস্থার অবনতি হয় প্রাক্তন মন্ত্রীর। এবার তার বর্তমান শারীরিক অবস্থার কথা জানতে চাইল আদালত।

জ্যোতিপ্ৰিয়কে (Jyotipriya Mallick) নিয়ে বড় আপডেট

মঙ্গলবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) জ্যোতিপ্ৰিয় মামলার শুনানি ছিল। এদিন আদালতে তার আইনজীবী জানান, প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থা মোটেও ভাল নেই। বহুদিন যাবৎ কিডনিজনিত সমস্যাও রয়েছে তার মক্কেলের। যার জন্য গত বছর চেন্নাইতে গিয়ে চিকিৎসা করানো হয়। তবে তারপর অক্টোবর থেকে আর কোনো পরীক্ষা হয়নি। তাই সেই অসুখ বর্তমানে কি অবস্থায় রয়েছে তা যাচাই করতে পরীক্ষা করানোর আবেদন জানান আইনজীবী।

   

হাইকোর্টে বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে জ্যোতিপ্ৰিয়র আইনজীবীর সওয়াল প্রয়োজনে যে কোনও চিকিৎসককে দিয়ে তার মক্কেলের কিডনির পরীক্ষা করানো হোক। ওদিকে ইডির আইনজীবী পাল্টা প্রশ্ন করেন, ওই স্বাস্থ্য সংক্রান্ত পরীক্ষার আদৌ কোনো প্রয়োজন রয়েছে কি?

বালুর (Jyotipriya Mallick) আইনজীবীর পাল্টা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীর সওয়াল, এর আগে জ্যোতিপ্ৰিয়র একাধিক বার শারীরিক পরীক্ষা হয়েছে। তবে কখনও চিকিৎসক কিডনি সংক্রান্ত পরীক্ষার কথা উল্লেখ করেননি। তাই আগে জেল কর্তৃপক্ষের কাছ থেকে অভিযুক্তর শারীরিক পরীক্ষার রিপোর্ট চাওয়া হোক।

Ration Scam latest update Enforcement Directorate ED wants permission for forensic test of Jyotipriya Mallick’s handwriting

আরও পড়ুন: ২১ জুলাই তৃণমূলে যোগ দিচ্ছেন এই দুই BJP সাংসদ, কারা? তোলপাড় রাজ্য

দু’পক্ষের সওয়াল-জবাব শেষে বিচারপতি ঘোষের নির্দেশ দু’সপ্তাহের মধ্যে জ্যোতিপ্রিয়ের শারীরিক পরীক্ষা করিয়ে রিপোর্ট জমা দিতে হবে। প্রেসিডেন্সি জেলের মেডিক্যাল সুপারকে এই বিষয়ে রিপোর্ট জমার নির্দেশ দেন বিচারপতি। মামলার পরবর্তী শুনানি আগামী ২ অগাস্ট।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর