হাঁ করে তাকিয়ে দেখবে সবাই! রাম মন্দিরের পর এবার পুজোয় বিরাট চমক সন্তোষ মিত্র স্কোয়ারে, জানালেন সজল

বাংলা হান্ট ডেস্ক: চলতি বছরের পুজো আর মাত্র কয়েক মাস বাকি। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার অপেক্ষা। শুধু তাই নয়, বাঙালি এই শ্রেষ্ঠ উৎসবে মেতে ওঠার জন্য ধীরে ধীরে নিতে শুরু করেছে প্রস্তুতি। শুরু হয়ে গিয়েছে প্ল্যানিংও। কারণ, পুজোর কটা দিন দেদার প্যান্ডেল হপিং থেকে শুরু করে, খাওয়াদাওয়া এবং বন্ধুদের সাথে আড্ডার মতো বিষয়গুলিকে ভালোভাবে ম্যানেজ করতে প্ল্যান তো করতেই হবে। এদিকে, বিগত কয়েক বছরে শহর কলকাতায় (Kolkata) দুর্গাপুজোয় বাড়তি আকর্ষণ হয়ে উঠেছে বড় বড় পুজোগুলির থিমের বিষয়টি।

কলকাতাতে (Kolkata) বড় চমক নিয়ে আসছে সন্তোষ মিত্র স্কোয়ার:

ঠিক যেমন গতবছর কলকাতাতেই (Kolkata) রাম মন্দির ফুটিয়ে তুলেছিল সন্তোষ মিত্র স্কোয়ার। যেটি দেখতে রীতিমতো রেকর্ড ভিড় হয়েছিল। শুধু তাই নয়, ওই চমকপ্রদ থিম পরিলক্ষিত করতে কলকাতা ছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তের জেলা থেকে ভিড় জমিয়েছিলেন দর্শকেরা। এমতাবস্থায়, চলতি বছরে সন্তোষ মিত্র স্কোয়ারে কি থিম থাকছে তা নিয়ে দর্শকদের মধ্যে বাড়তি উত্তেজনা রয়েছে। তবে, এবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে সামনে এলো সন্তোষ মিত্র স্কোয়ারের চলতি বছরের থিমের বিষয়টি। যেটি সম্পর্কে জানার পর চমকে যাবেন প্রত্যেকে।

Know the puja theme of Santosh Mitra Square in Kolkata this time.

প্রসঙ্গত উল্লেখ্য যে, শহর কলকাতায় (Kolkata) সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোতে বিগত বছরগুলিতে একের পর এক চমক পরিলক্ষিত হয়েছে। আর সেই কারণেই পুজোর কটা দিন সেখানে বিপুল দর্শক সমাগম ঘটে। এমতাবস্থায়, সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর অন্যতম উদ্যোক্তা সজল ঘোষ গতকাল ফেসবুকে এই বিষয়ে একটি আপডেট সামনে এনেছেন। যেখানে জানানো হয়েছে সন্তোষ মিত্র স্কোয়ারে এবারে থিম হিসেবে ফুটিয়ে তোলা হবে লাস ভেগাসের “স্ফিয়ার”।

আরও পড়ুন: বাংলাদেশ থেকে বন্ধ মাছ আমদানি! দৈনিক কয়েক কোটির ক্ষতির সম্মুখীন রাজ্যের মৎস্য ব্যবসায়ীরা

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, স্ফিয়ার হল আমেরিকার লাস ভেগাসের একটি জনপ্রিয় বিনোদনের ক্ষেত্র। যেখানে সমগ্র বিশ্বজুড়েই দর্শকেরা উপস্থিত হন। সেখানে রয়েছে হাজার হাজার LED দিয়ে সমন্বিত বিরাট একটি স্ক্রিন। যেখানে বিভিন্ন ভিডিও দর্শকদের সামনে উপস্থাপিত করা হয়। জানা গিয়েছে যে, ওই বিশেষ ভেনুতে ১,৬৪,০০০ স্পিকারের ব্যবহার করা হয়েছে। যেগুলি শো চলাকালীন দর্শকদের দুর্দান্ত অভিজ্ঞতা উপলব্ধ করে।

আরও পড়ুন: অলিম্পিকে বিরাট চমক দেখাবে ভারত! সবার নজর কাড়তে প্রস্তুত এই ৫ অ্যাথলিট

এদিকে, পপুলাস দ্বারা ডিজাইন করা এই স্ফিয়ার ২০১৮ সালে ম্যাডিসন স্কোয়ার গার্ডেন দ্বারা ঘোষণা করা হয়েছিল। যেটি তখন MSG স্ফিয়ার নামে পরিচিত ছিল। এটি দর্শকদের জন্য খুলে দেওয়া হয় ২০২৩ সালের ২৯ সেপ্টেম্বর। যেখানে মোট ২০,০০০ জন দর্শক উপস্থিত থাকতে পারেন। পাশাপাশি, ১৮,৬০০ জন বসে শো উপভোগ করতে পারেন। ৩৩৬ ফুট উঁচু এবং ৫০০ ফুট চওড়া এই স্ফিয়ার বিশ্বের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ হয়ে উঠেছে। এমতাবস্থায়, চলতি বছরের দুর্গাপুজোয় সন্তোষ মিত্র স্কোয়ারে আগত দর্শকেরাও উপভোগ করতে পারবেন স্ফিয়ারকে। এদিকে, সজল ঘোষের শেয়ার করা একটি ভিডিওর শেষে জানানো হয়েছে যে, সন্তোষ মিত্র স্কোয়ারে তাঁদের থিমের মূল লক্ষ্য হল মা দুর্গা এবং তাঁর ক্ষমা। পাশাপাশি, মা যেভাবে সহানুভূতির সাথে প্রকৃতিকে সুরক্ষা করছেন সেই দিকটিও উপস্থাপিত করা হবে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর