কনফার্ম খবর! কর্মসংস্থানের সুযোগ দিচ্ছে DIC, কর্মী নিয়োগ হবে এই পদে ; দেখুন আবেদন পদ্ধতি

বাংলাহান্ট ডেস্ক : আজকালকার দিনে সরকারি সংস্থায় চাকরি পাওয়ার মোটেই সহজ কাজ নয়। চাহিদার থেকে জোগান বেশি থাকায় প্রত্যেকটি জায়গায় প্রতিযোগিতা অত্যন্ত বেড়ে গেছে। এই অবস্থায় অনেকেই হন্যে হয়ে চাকরির সন্ধানে ঘুরছেন। তবে মাঝেমধ্যে বেশকিছু কেন্দ্রীয় অধীনস্থ সংস্থা কর্মসংস্থানের সুযোগ করে দেয়।

কর্মসংস্থানের সুযোগ দিচ্ছে DIC (Digital India Corporation)

আপনি কি চাকরির (Job) সন্ধানে রয়েছেন? তাহলে কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুবর্ণ সুযোগ করে দিচ্ছে ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশন (Digital India Corporation)। সংস্থার ওয়েবসাইটে এই মর্মে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

আরোও পড়ুন : Optical Illusion: হাতে মাত্র ৭ সেকেন্ড! বহু বিমানের ভিড়েই আছে ডানাবিহীন প্লেনটি! পেলেন আপনি ?

সংস্থার পক্ষ থেকে নিয়োগ (Recruitment) করা হবে ডেটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator) পদে। নিযুক্তদের কর্মস্থল হবে দিল্লি। এখানে রয়েছে মাত্র একটি শূন্য পদ। যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হলে আবেদন করা যাবে এই পদে। পাশাপাশি থাকতে হবে ডেটা এন্ট্রি অপারেটর পদে কাজ করার অভিজ্ঞতা।

আরোও পড়ুন : ভারতের ১ টাকার সমান পাকিস্তানের কত জানেন? ভালো করে দেখুন হিসেব, চমকে যাবেন আপনিও

কীভাবে অনলাইনে আবেদন করবেন? যে সকল প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের প্রথমে যেতে হবে ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশনের (Digital India Corporation) ওয়েবসাইটে। ওয়েবসাইটের হোমপেজ খুললে ক্লিক করতে হবে ‘ক্যারিয়ার’ অপশনে। সেখানে দেখা যাবে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি। তারপর সম্পূর্ণ তথ্য দিয়ে পূরণ করতে হবে আবেদন পত্র।

dic

আগামী ১৪ ই আগস্ট ২০২৪ পর্যন্ত আবেদন জানানো যাবে। এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে পারেন ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশনের (Digital India Corporation) ওয়েবসাইটে। ৫৮ বছরের মধ্যে বয়স হলে এই পদে আবেদন করা যাবে। যোগ্যতার উপর নির্ভর করে প্রার্থীকে বেতন প্রদান করা হবে। আরো বিস্তারিত তথ্যের জন্য দেখুন মূল বিজ্ঞপ্তিটি।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর