কড়া পদক্ষেপ! প্যারিস অলিম্পিক থেকে ছিটকে গেলেন তারকা বক্সার, এই কারণে পেলেন বড় শাস্তি

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ২০২৪-এর অলিম্পিক (Olympic 2024)। সমগ্র বিশ্বজুড়েই অলিম্পিকের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেন খেলোয়াড়রা। মূলত, অলিম্পিকে খেলোয়াড়রা পদক জেতার জন্য কঠোর পরিশ্রম করলেও কিছু খেলোয়াড় আবার “অন্য পদ্ধতি” অবলম্বন করেন। আর সেই কারণেই এবার অলিম্পিক শুরু হতে না হতেই সামনে এল বড় কেলেঙ্কারি!

অলিম্পিক (Olympic 2024) থেকে বহিষ্কৃত হলেন তারকা বক্সার:

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে, নিষিদ্ধ ডোপিং পদার্থ সেবনে দোষী সাব্যস্ত হয়ে প্যারিস অলিম্পিক গেমস (Olympic 2024) থেকে বহিষ্কৃত হয়েছেন নাইজেরিয়ান বক্সার সিনথিয়া ওগুনসেমিলর। উল্লেখ্য যে, অলিম্পিক গেমসকে সব ধরণের খারাপ জিনিস থেকে মুক্ত করতে এবং প্রতিটি ক্রীড়াবিদদের জন্য সমান সুযোগ তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে সংস্থা।

   

Star boxer expelled from Paris Olympic 2024.

এমতাবস্থায়, বিষয়টির পরিপ্রেক্ষিতে ইন্টারন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে যে, আফ্রিকান গেমসের লাইটওয়েট চ্যাম্পিয়ন ওগুনসেমিলর বৃহস্পতিবার পরীক্ষা করা হয়েছিল। তাঁর প্রস্রাবে ফুরোসেমাইড পাওয়া গেছে। ফুরোসেমাইড একটি মাস্কিং এজেন্ট। যা অন্যান্য ওষুধের উপস্থিতি লুকোতে পারে। সংস্থার মতে, ওগুনসেমিলরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং তিনি অলিম্পিকে (Olympic 2024) অংশগ্রহণ করতে পারবেন না।

আরও পড়ুন: পর্যটকরা গেলেই ঘটে সর্বনাশ! ভারতেই রয়েছে বিশ্বের সবথেকে বিপজ্জনক দ্বীপ, নাম শুনলেই কেঁপে ওঠে মানুষ

প্রসঙ্গত উল্লেখ্য, ২২ বছর বয়সী এই বক্সারকে ৬০ কেজি ওজন বিভাগে চতুর্থ বাছাই হিসেবে নির্বাচিত করা হয়। আগামী সোমবার তাঁর প্রথম ম্যাচ ছিল। ওগুনসেমিলর গত বছর তাঁর ওজন বিভাগে আফ্রিকান গেমসের শিরোপা জিতেছিলেন। এদিকে, তিনি কমনওয়েলথ গেমস ২০২২-এ ব্রোঞ্জ পদক জিতেছিলেন। তবে, ডোপিংয়ের কারণে চলতি বছরে প্যারিস অলিম্পিক (Olympic 2024) থেকে ছিটকে যাওয়া দ্বিতীয় খেলোয়াড় তিনি। এর আগে গত শুক্রবার ইরাকি জুডোকা সাজ্জাদ সেহেনেরও টেস্টে ইতিবাচক রেজাল্ট এসেছিল।

আরও পড়ুন: পড়শি দেশ হয়ে উঠেছে বিপজ্জনক! পাকিস্তানেই রয়েছে বিশ্বের দ্বিতীয় ঝুঁকিপূর্ণ শহর, প্রথম স্থানে কে?

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, গত ২৬ জুলাই প্যারিস অলিম্পিক (Olympic 2024) শুরু হয় বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে। স্যান নদীর তীরে প্যারিস অলিম্পিকের একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১০০ টি নৌকয় প্রতিটি দেশের ১০ হাজারের বেশি খেলোয়াড় অংশ নেন। পপ গায়িকা লেডি গাগা ছাড়াও সেলিন ডিওন, আয়া নাকামুরা, গোজিরা এবং র‌্যাপার স্নুপ ডগ ওই অনুষ্ঠানে পারফর্ম করেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর