আয়ের রেকর্ড গড়ল আদানির এই কোম্পানি! হল বিপুল লক্ষ্মীলাভ, হু হু করে বাড়ল শেয়ারের দাম

বাংলা হান্ট ডেস্ক: আদানি গ্রুপের (Adani Group) দু’টি কোম্পানি সোমবার তাদের ত্রৈমাসিক ফলাফল ঘোষণা করেছে। জানা গিয়েছে যে, ওই গ্রুপের FMCG কোম্পানি আদানি উইলমার জুন ত্রৈমাসিকে ৩২৩ কোটি টাকার স্ট্যান্ডঅ্যালোন নেট প্রফিট অর্জন করেছে। যা কোম্পানির ইতিহাসে এখনও পর্যন্ত সর্বোচ্চ হিসেবে বিবেচিত হচ্ছে। গত বছর, এই ত্রৈমাসিকে ওই কোম্পানিটি ৩৮.৪৪ কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছিল।

আয়ের রেকর্ড গড়ল আদানি গ্রুপের (Adani Group) এই কোম্পানি:

জানিয়ে রাখি যে, আদানি উইলমারে আদানি গ্রুপ (Adani Group) এবং সিঙ্গাপুরের উইলমার ইন্টারন্যাশনালের অংশীদারিত্ব রয়েছে। এই কোম্পানি ফরচুন ব্র্যান্ডের অধীনে তেল, বেসন এবং ছাতু বিক্রি করে। এদিকে, এই ফলাফল সামনে আসার পর কোম্পানিটির শেয়ারে ব্যাপক উত্থান ঘটে এবং তা প্রায় ৭ শতাংশ বৃদ্ধি পায়। BSE-তে লেনদেনের সময়ে ওই শেয়ার প্রায় ৭ শতাংশ বেড়ে ৩৪৯.৫৫ টাকায় পৌঁছে গিয়েছিল। শেষ পর্যন্ত সেটি ৫.৯২ শতাংশ বৃদ্ধির সাথে ৩৪৪.৬০ টাকায় বন্ধ হয়েছে।

   

This company of Adani Group made a record of income.

এদিকে, জুন ত্রৈমাসিকে আদানি গ্রুপের (Adani Group) এই কোম্পানির অপারেশনাল রেভিনিউ বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ১৩,৭৫০.০৪ কোটি টাকায়। যা গত বছরের একই ত্রৈমাসিকে ছিল ১২,৩৭৮.৮৩ কোটি টাকা। এছাড়াও, কোম্পানির EBITDA-ও ৩৭৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৬১৯ কোটি টাকায় পৌঁছেছে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ স্তর।

আরও পড়ুন: ভারতে আর ব্যবসা করবে না WhatsApp? সরকারের সাথে বাড়ছে দূরত্ব, কি হবে ব্যবহারকারীদের?

কোম্পানিটি বলেছে, ভোজ্যতেলের দামে স্থিতিশীলতার কারণে EBITDA বেড়েছে। উল্লেখ্য যে, আদানি উইলমারের শেয়ার সপ্তাহের প্রথম দিনে সকালে ৩২৮ টাকায় খোলে। কিন্তু ফলাফল আসার সাথে সাথেই এটি দ্রুতগতিতে বাড়তে থাকে। যদিও, আদানি গ্রুপের (Adani Group) এই শেয়ার তার লাইফটাইম হাই ৮৭৮ টাকার তুলনায় এখনও প্রায় ৬০ শতাংশ নিচে রয়েছে।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় টিম ইন্ডিয়ার থেকে আলাদাভাবে প্র্যাকটিস এই ৬ প্লেয়ারের! বড় মিশনের জন্য প্রস্তুতি শুরু গম্ভীরের

আদানি টোটাল গ্যাস: এদিকে আদানি গ্রুপের (Adani Group) আরেকটি কোম্পানি টোটাল গ্যাসও সোমবার তার ত্রৈমাসিক ফলাফল প্রকাশ করেছে। জুন ত্রৈমাসিকে ওই কোম্পানির নিট প্রফিট ১৫ শতাংশ বেড়ে ১৭২ কোটি টাকা হয়েছে। গত বছরের একই ত্রৈমাসিকে এটি ছিল ১৫০ কোটি টাকা। এই সময়ের মধ্যে, কোম্পানির রেভিনিউ ৯ শতাংশ বেড়ে ১,২৩৯ কোটি টাকা হয়েছে। আদানি টোটাল গ্যাসের শেয়ার BSE-তে ০.৫১ শতাংশের সামান্য বৃদ্ধির সাথে ৮৯২.৯৫ টাকায় বন্ধ হয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর