আজকের রাশিফল ৩০ জুলাই, টাকার বৃষ্টিতে ভিজবে এই চার রাশি

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: আপনি আজ দীর্ঘসময় ধরে চলা কোনও মানসিক চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। বাবার কাছ থেকে পাওয়া একটি পরামর্শকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপনি কর্মক্ষেত্রে লাভবান হবেন। এই রাশির কিছু পরিবারে আজ নতুন সদস্যের আগমন ঘটতে পারে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আপনি আজ এমন একটি সেমিনার অথবা প্রদর্শনীতে উপস্থিত থাকতে পারেন যেখান থেকে কিছু নতুন জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভগবান গণেশের মন্দিরে কালো-সাদা রঙের পতাকা অর্পণ করুন।

   

বৃষ রাশি: কোথাও কোনও সমস্যার সম্মুখীন হলে ঠান্ডা মাথায় সেটিকে সমাধানের চেষ্টা করুন। জমি সংক্রান্ত আর্থিক লেনদেনের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আজ আপনার নেওয়া একটি দৃঢ় পদক্ষেপ ইতিবাচক ফলপ্রদান করবে। আপনি আজ মোবাইল চালিয়ে অনেকটা সময় অতিবাহিত করতে পারেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে হনুমান মন্দিরে তেল-সিঁদুর অর্পণ করুন।

মিথুন রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রেখে নিজের লক্ষ্যের প্রতি অবিচল থাকুন। এই রাশির ব্যবসায়ীরা অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আজ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। যার ফলে তাঁরা আর্থিক দিক থেকে লাভবান হবেন। শিশুদের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। আপনি আজ কোনও ধর্মীয় স্থানে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। অর্ধাঙ্গিনীর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে একটি লালচে-বাদামি রঙের গরুকে গুড় ও রুটি খাওয়ান।

কর্কট রাশি: প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কোনও কাজে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনের জন্য ধৈর্য বজায় রাখুন। কোথাও বিনিয়োগের মাধ্যমে আজ আপনি আর্থিক দিক থেকে শক্তিশালী হবেন। কোনও কাজে আজ আপনি আপনার ভাইয়ের কাছ থেকে সাহায্য পেতে পারেন। ব্যক্তিগত তথ্যগুলি আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হওয়ায় আপনি বিশ্রাম নিতে পারবেন না। আজ আপনার কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকলে গুরুত্বপূর্ণ নথিগুলি নিয়েছেন কিনা তা যাচাই করে নিন। বিবাহিত জীবনে আজ অবশ্যই কিছুটা সময় দিন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভগবান বিষ্ণু অথবা শিব মন্দিরে সূর্যের বস্তু হিসেবে গম, মুসুর ডাল, গুড়, ডালিয়া, লাল বস্ত্র এবং সিঁদুর অর্পণ করুন।

সিংহ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। কোথাও অর্থ বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। কোনও পারিবারিক উত্তেজনার সম্মুখীন হলেও ঠান্ডা মাথায় সেটিকে সমাধান করতে হবে। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। এই রাশির পড়ুয়াদের আজ পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে কাটবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অচ্যুতম, কেশব, হরি, বিষ্ণু, সত্যম, হংস, জনার্দন, নারায়ণ- ভগবান বিষ্ণুর এই ৮ টি নাম জপ করুন।

কন্যা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আপনি আজ নির্ধারিত সময়ের মধ্যেই সমস্ত কাজ সম্পন্ন করে ফেলতে পারবেন। আপনার আজ বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা থাকলেও আর্থিক দিক থেকে আপনি শক্তিশালী থাকবেন। বাড়ির পরিবেশে কোনও পরিবর্তন করার আগে আজ সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হন। আপনার একটি নতুন পরিকল্পনা সম্পর্কে আজ সবাই উৎসাহিত হবেন। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোক না কেন বেলা বৃদ্ধির সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। বিবাহিত জীবন অবশ্যই সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দিনে এবং রাতে শান্ত মনে ২৮ থেকে ১০৮ বার ওম (ॐ) মন্ত্র জপ করুন।

তুলা রাশি: আপনি আপনার সৃজনশীল প্রতিভাকে আজ সঠিকভাবে ব্যবহার করলে লাভবান হতে পারবেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনি সফল হবেন। আপনি আজ এমন একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন যেখানে গুরুত্বপূর্ণ এবং প্রভাবশালী ব্যক্তিদের সাথে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্র দিনটি দুর্দান্তভাবে কাটবে। কোনও মতপার্থক্যের কারণে আজ আপনার ব্যক্তিগত সম্পর্ক ভেঙে যেতে পারে। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। অর্ধাঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে তামার ফুলদানিতে লাল রঙের ফুল রাখুন।

বৃশ্চিক রাশি: বাড়িতে একটি অনুষ্ঠানের আয়োজনের কারণে আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। এই রাশির কিছু পরিবারে আজ নতুন সদস্যের আগমন ঘটতে পারে। যার ফলে পুরো পরিবারে খুশির আমেজ বজায় থাকবে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। আজ আপনার নেওয়া একটি দ্রুত পদক্ষেপ আপনাকে অন্যদের থেকে এগিয়ে রাখবে। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে ভগবান গণেশের মন্দিরে লাড্ডু নিবেদন করার পর সেই লাড্ডু অভাবী ব্যক্তিদের মধ্যে বিতরণ করুন।

ধনু রাশি: কোনও কাজে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনের জন্য সঠিকভাবে পরিশ্রম করে যান এবং ধৈর্য বজায় রাখুন। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আপনি আজ সন্ধ্যে নাগাদ এমন একটি কাজ করতে পারেন যেটি আপনার প্রত্যাশার থেকেও ভালোভাবে সম্পন্ন হবে। এই রাশির ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ ঠান্ডা মাথায় করুন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে প্রতি বৃহস্পতিবার সফট ড্রিঙ্কস পান করা থেকে বিরত থাকুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: এই রাশির ব্যবসায়ীরা তাঁদের ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। পাশাপাশি, তাঁরা তাঁদের কোনও নিকটজনের কাছ থেকে আর্থিক সহায়তাও পেতে পারেন। আপনি আজ একটি অপ্রত্যাশিত সুসংবাদ পাবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। পরিবারের সদস্যদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। কোনও কাজে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনের জন্য সঠিকভাবে পরিশ্রম করে যান। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে “ওম ভ্রাম ভৃম ভ্রূম সাঃ রহবে নমঃ”- এই মন্ত্রটি দিনে ১১ বার জপ করুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন। এই রাশির পড়ুয়াদের আজ পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগ দিতে হবে। কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপ এবং বাড়িতে চলা কোনও বিরোধের কারণে আজ আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। বন্ধুদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন।
প্রতিকার: পেশাগত জীবনে অগ্রগতির লক্ষ্যে ভগবান গণেশের শতনাম পাঠ করুন।

মীন রাশি: পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আজ আপনি এমন একজন অভিজ্ঞ ব্যক্তির মুখোমুখি হতে পারেন যিনি আপনাকে আপনার আর্থিক দিকটি শক্তিশালী করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দেবেন। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ আজ সতর্কতার সাথে করুন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন। আজ আপনার কোথাও আনন্দদায়ক সফরের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে আপনার মানিব্যাগে একটি সাদা সিল্কের কাপড়ের টুকরো রেখে দিন। লক্ষ্য রাখবেন সেটি যেন নোংরা না হয়ে যায়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর