আজ আরও বাড়বে বৃষ্টি! সকাল থেকেই ভারী বর্ষণের পূর্বাভাস কলকাতা দক্ষিণবঙ্গের ৫ জেলায়

বাংলা হান্ট ডেস্ক: রোদ-বৃষ্টির সিলসিলা আপাতত জারি থাকবে। চলতি সপ্তাহে উত্তর-দক্ষিণের (South Bengal Weather) সব জেলাতেই বৃষ্টির (Rainfall) পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণও হতে পারে। আজ মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা না হলেও বুধ ও বৃহস্পতিবার বাড়বে দাপট। দক্ষিণবঙ্গে চলবে ওয়াইড স্প্রেইড রেইন।

মঙ্গলে দক্ষিণবঙ্গে তুলকালাম বৃষ্টি? (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে বর্তমানে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। যার জেরে বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়। আগামী সাত দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলি। মঙ্গলবার তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

   

আজ মঙ্গলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও ঝাড়গ্রামেও। বাকি কলকাতা সহ বাকি জেলাগুলিও সামান্য ভিজতে পারে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টি চলবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। শুক্রবার থেকে ফের কমবে বৃষ্টি। আজ কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুতেরও পূর্বাভাস রয়েছে।

South Bengal weather Kolkata North Bengal West Bengal weekly weather update

আরও পড়ুন: সুখে শান্তিতে বসবাস করছেন? এ হল আপনার পূর্ব জন্মের ভালো কাজেরই ফল! বলছে চাণক্য নীতি

সপ্তাহভর বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং এবং কালিম্পং জেলাতে। বাকি কোথাও ভারী বর্ষণ হবে না। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। শনিবার থেকে বৃষ্টি কমবে উত্তরে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর