ফের মামলা! শুনবেন প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টে ২৬০০০ চাকরি বাতিল মামলায় নয়া মোড়

বাংলা হান্ট ডেস্কঃ সুপ্রিম কোর্টে ঝুলছে SSC মামলা। নিয়োগে দুর্নীতির অভিযোগে গত এপ্রিল মাসে এসএসসি ২০১৬ (SSC Reruitment Scam) সালের গোটা প্যানেল বাতিল করেছিল কলকাতা হাইকোর্ট। চাকরি যায় প্রায় ২৬০০০ জনের। পরে সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) হয় মামলা। সেই মামলায় নিষ্পত্তি হয়নি এখনও। এরই মাঝে এসএসসি ২৬ হাজার চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে আরও একটি মামলা দায়ের হল শীর্ষ আদালতে।

২৬ হাজার চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে নতুন মামলা সুপ্রিম কোর্টে (SSC Recruitment Scam)

দুর্নীতির জেরে এসএসসি ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করেছিল কলকাতা হাইকোর্ট। যেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) গিয়েছিল রাজ্য, এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ। এরপর সুপ্রিম কোর্টে দফায় দফায় মামলা করেন হাই কোর্টের নির্দেশে চাকরিহারাদের কয়েক জনও। সোমবার সেই মামলাটি সুপ্রিম কোর্টে শুনানির জন্য ওঠে।

   

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে মামলাটি উঠলে তারা জানায়, মূল মামলার সঙ্গে যুক্ত করে এই মামলার শুনানি হবে। উল্লেখ্য, আগামী ৬ অগস্ট মূল মামলার শুনানি রয়েছে সর্বোচ্চ আদালতে।

এর আগে এসএসসির ২৫৫৭৩ চাকরি বাতিল মূল মামলা শুনানির (SSC Recruitment Scam) জন্য উঠলে রাজ্য জানায় তারা সুপ্রিম কোর্টে হলফনামা দিতে চায়। এসএসসিও হলফনামা জমা দেওয়ার আর্জি জানায় প্রধান বিচারপতির বেঞ্চে। এরপরই সেই আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট।

Supreme Court

আরও পড়ুন: মাথায় হাত! পেনশন নিয়ে বিরাট ঘোষণা, লোকসান হবে সরকারি কর্মীদের?

সেই সময় সুপ্রিম কোর্ট জানায়, আগামী ২ সপ্তাহের মধ্যে রাজ্য এবং এসএসসি-সহ সমস্ত পক্ষকে এই মামলায় হলফনামা দিতে হবে। তার পরে কারও হলফনামা গ্রহণ করবে না আদালত। তিন সপ্তাহ পর ফের যে মঙ্গলবার আসবে সেই দিন এই মামলা শুনানির জন্য উঠবে বলে জানায় সুপ্রিম কোর্ট। যোগ্য-অযোগ্য মিলিয়ে ২৫৫৭৩ জনেরই চাকরি আপাতত বহাল রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর