প্রতি মরশুমে আয় ১০ লাখ! বিলাসবহুল গাড়িতেই বেচেন খেজুর! এই ফল বিক্রেতার গল্প অবাক করবে

বাংলাহান্ট ডেস্ক : বহু মানুষের কাছে গাড়ি অত্যন্ত শখের একটি বস্তু। অনেকেই রয়েছেন যারা শখের বশে দামি দামি গাড়ি কিনে থাকেন। এছাড়াও যাতায়াতের জন্য গাড়ির গুরুত্ব অস্বীকার করা যায় না। আমাদের দেশে এমন বহু মানুষ রয়েছেন যারা বিলাসবহুল গাড়িতে যাতায়াত করেন। অনেকের কাছেই এই ধরনের বিলাসবহুল গাড়ি একটা প্যাশন।  

আবার যারা অর্থনৈতিকভাবে সমৃদ্ধ তারা মাঝেমধ্যেই আবার দামি গাড়ি বদলে ফেলেন। তবে আপনারা কখনো বিলাসবহুল গাড়ি করে কোনও কৃষককে ফল বিক্রি করতে দেখেছেন? রাস্তাঘাটে আমরা মাঝেমধ্যেই দেখতে পাই ঠেলাগাড়ি বা ভ্যান গাড়ি করে অনেকে ফল ও সবজি বিক্রি করে থাকেন। তবে আমরা আজ যে কৃষকের কথা আলোচনা করছি তিনি লক্ষ লক্ষ টাকার সাফারি গাড়িতে চড়ে গ্রাম থেকে শহরে আসেন খেজুর (Dates) বিক্রি করতে।

   

গাড়িতে খেজুর (Dates) বেচেই বাজিমাত

সাফারি গাড়িতে চড়ে চাঁইরাম নামের এই কৃষক প্রতিদিন বিক্রি করে থাকেন ২ কুইন্টালেরও বেশি খেজুর (Dates)। জানলে অবাক হবেন এই কৃষক চলতি মরশুমে খেজুর (Dates) বিক্রি করে আয় করেছেন প্রায় ১০ লক্ষ টাকা। চাঁইরাম মাচরা বারমের জেলার তারাতারার বাসিন্দা। এই কৃষক জানাচ্ছেন, তিনি ৩৫০ টি খেজুর গাছের চারা রোপণ করেন ১০ বছর আগে।

আরোও পড়ুন : Optical Illusion: এই ছবিতে এতগুলি 14’র মধ্যে রয়েছে 41, খুঁজে পেলেই বাজিমাত!

তিন বছর পর থেকে তিনি নিজের গাড়ি করে খেজুর (Dates) বিক্রি শুরু করেন। চলতি বছর তিনি এই গাড়িতে করে বিক্রি করেছেন ১০ লক্ষ টাকার খেজুর। এই কৃষকের কর্মচারী ম্যাগনারাম জানিয়েছেন, চাঁইরাম সকালে বাজারে এক কুইন্টাল খেজুর (Dates) বিক্রি করার পর বিলাসবহুল গাড়িতে চড়ে শুরু করেন খেজুর বিক্রি। কৃষি বাজার ও শহরের প্রধান কিছু জায়গায় তিনি পার্ক করেন গাড়ি।

IMG 20240730 135351

সেখান থেকেই চলে বেচাকেনা। প্রতিদিন প্রায় ২ কুইন্টাল মতো খেজুর বিক্রি (Dates) করেন চাঁইরাম। চাঁইরামের এই গাড়ি দেখেই অনেক গ্রাহক আকৃষ্ট হন। ম্যাগনারামের কথায়, সাফারি গাড়ি করে খেজুর বিক্রি করতে দেখলে স্বাভাবিকভাবেই অনেক অবাক হন। অনেকে আবার বিভিন্ন প্রশ্ন নিয়ে কাছে আসেন।এভাবেই চলে খেজুর বেচাকেনা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর