একী! এ তো এক্কেবারে ভোলবদল! দীঘায় গেলে এবার আকাশ থেকে পড়বেন, নয়া বন্দোবস্ত করছে প্রশাসন

বাংলাহান্ট ডেস্ক : বাঙালির ভ্রমণ ডেস্টিনেশনের তালিকায় একদম উপরের সারিতে থাকে সমুদ্র শহর দীঘা (Digha)। এবার দীঘার (Digha) পর্যটকদের জন্য উঠে আসছে বড় সুখবর। দীঘায় যানজটের ভোগান্তি কমাতে বিশেষ উদ্যোগ নিল প্রশাসন। রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে সি বিচের পাশাপাশি দীঘা বর্ডার থেকে দীঘা ওয়েলকাম গেট পর্যন্ত ৪ লেন রাস্তা সম্প্রসারিত করার।

নবরূপে সাজছে দীঘা (Digha)

প্রিয় মানুষের সাথে অথবা বন্ধু-বান্ধবকে সঙ্গে করে কয়েক দিনের দীঘা (Digha) ঘুরতে যাওয়ার প্ল্যান খুবই পরিচিত আমাদের কাছে। উইকেন্ড হোক কিংবা হলিডে, হাতে কয়েক দিনের ছুটি পেলেই আমাদের গন্তব্যের অন্যতম প্রিয় জায়গা হয়ে ওঠে দীঘা। তবে দীঘায় পর্যটকদের অনেক সময় সম্মুখীন হতে হয় বিভিন্ন সমস্যার। তার মধ্যে অন্যতম একটি বড় সমস্যা হল যানজট।

   

আরোও পড়ুন : JCB মেশিনের রং গোটা বিশ্বে কেন হলুদ হয় জানেন? নামেও আছে বড় রহস্য! আজও অজানা বহু মানুষেরই

তবে প্রশাসনের উদ্যোগে এবার হয়ত মিটতে চলেছে যানজটের সমস্যা। রাজ্যে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর দীঘাকে (Digha) নতুন করে সাজিয়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে । তৈরি করা হয়েছে একাধিক পর্যটন কেন্দ্র। পর্যটকদের আকর্ষণ করতে সব রকম চেষ্টা চালাচ্ছে প্রশাসন। এবার সৈকত নগরীকে যানজটের হাত থেকে মুক্তি দিতে শুরু হল চার লেনের পরিসর তৈরির কাজ।

আরোও পড়ুন : প্রতি মরশুমে আয় ১০ লাখ! বিলাসবহুল গাড়িতেই বেচেন খেজুর! এই ফল বিক্রেতার গল্প অবাক করবে

কাঁথির মহকুমা শাসক তথা দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের প্রশাসক শৌভিক ভট্টাচার্য জানিয়েছেন, “পড়শী রাজ্য ওড়িশা বর্ডার থেকে দীঘা গেট পর্যন্ত ৪ লেনের জাতীয় সড়ক সম্প্রসারণের জন্যে ডিপিআর তৈরি করেছে পি ডব্লিউ ডি রোডস। তবে কাজ কবে থেকে পুরোদমে হবে সেটা পরবর্তী বিষয়। দীঘাতে পর্ষদের ২৪ একর জায়গা জবর দখল হয়ে রয়েছে।”

পাশাপাশি তিনি আরোও বলেন, “যাত্রী স্বাচ্ছন্দ ও পর্যটকদের সুবিধার জন্যে রাস্তার দু পাশে যে সব জায়গা জবরদখল হয়ে রয়েছে সেগুলির ডিমার্কেশান করে রাখা। সেকারণে বর্ডার থেকে দীঘা গেট পর্যন্ত জাতীয় সড়কের দুপাশে কতটা জায়গা জবর দখল হয়ে রয়েছে তার পরিমাপ করা হচ্ছে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

digha

আগামী দিনে প্রশাসনের পক্ষ থেকে রাস্তার দুই ধারে থাকা জবরদখলকারীদের সরানো হবে বলে জানা গেছে প্রশাসন সূত্রে (State Government)। তার সাথে চলবে রাস্তা সম্প্রসারণের কাজ। এই উদ্যোগে একদিকে যেমন সহজেই দীঘা (Digha) শহরে চলাচল করতে পারবে গাড়ি, পাশাপাশি কমবে দুর্ঘটনার সংখ্যাও।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর