রিচার্জের জন্য ফালতু খরচের দিন শেষ! প্রিপেইড প্ল্যানের দামে লাগাম টানতে আসরে নামল TRAI

বাংলাহান্ট ডেস্ক : গত ৩ জুলাই থেকে দেশের তিনটি টেলিকম অপারেটর রিচার্জের মাশুল বৃদ্ধি করেছে। তারপর থেকেই বহু গ্রাহকের মাথায় হাত। বিশেষ করে আর্থিকভাবে যারা দুর্বল তাদের কাছে এখন প্রধান সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে মোবাইল রিচার্জের মহার্ঘ্য দাম। এই অবস্থায় অনেকেই চাইছেন যাতে সরকার কিছু একটা সুরাহা করে।

নয়া উদ্যোগ টেলিকম রেগুলিটি অথরিটি অফ ইন্ডিয়ার বা ট্রাই (Telecom Regulatory Authority of India)

এই আবহে এবার মাঠে নামল টেলিকম রেগুলিটি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই (Telecom Regulatory Authority of India)। অনেকেই আশা করছেন ট্রাই-এর এই সিদ্ধান্তের ফলে কিছুটা হলেও মিলতে পারে সুরাহা। মোবাইল রিচার্জের ব্যাপারে পরামর্শ গ্রহণের জন্য কনসাল্টেশন পেপার রিলিজ করেছে ট্রাই (TRAI)।

   

আরোও পড়ুন : শুধু ইন্টারভিউতে পাশ করলেই মিলবে চাকরি! প্রচুর কাজের লোক নিচ্ছে SAIL, কিভাবে অ্যাপ্লাই করবেন ?

গ্রাহকরা এই পেপারের মাধ্যমে নিজেদের মতামত জানাতে পারবেন। আগামী ১৬ই আগস্ট পর্যন্ত গ্রাহকরা মতামত পোষণ করার সময় পাবেন। অন্যদিকে, কোনও টেলিকম সংস্থা যদি কোনও পরামর্শ দিতে চায় তাহলেও তা দিতে পারবে 23 শে আগস্ট পর্যন্ত। কেন হঠাৎ ট্রাই (Telecom Regulatory Authority of India) কনসাল্টেশন পেপার চালু করল?

আরোও পড়ুন : কেটে দিন মাথা, তবুও দিব্যি বেঁচে পারবে এই প্রাণীটি! জানতেন আপনি? উত্তর শুনলে মাথা চুলকোবেন

দেখা গেছে যে রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি পেয়েছে সেগুলি অধিকাংশই বান্ডেল প্যাক। আনলিমিটেড কল, এসএমএস, ডেটা, ওটিটি প্লাটফর্ম সাবস্ক্রিপশন একসাথে দেওয়া থাকে এই প্যাকগুলিতে। তবে এমন অনেক মোবাইল গ্রাহক রয়েছেন যাদের একসাথে এতগুলো পরিষেবা দরকার হয় না। অনেকেই রয়েছেন যাদের শুধুমাত্র ফোন কল বা এসএমএসেই কাজ চলে যায়।

trai removes ussd fee related to mobile

সেই প্রেক্ষিতে টেলিকম সংস্থাগুলিকে ট্রাই (Telecom Regulatory Authority of India) প্রস্তাব দিয়েছে যাতে শুধুমাত্র ফোন কল ও এসএমএস করা যায় এমন রিচার্জ প্যাক ফিরিয়ে আনার। এই ধরনের রিচার্জ প্যাক যদি ফিরে আসে তাহলে অনেকের আশা অনেকটাই খরচ কমবে রিচার্জের। যাদের একসাথে অনেক ধরনের পরিষেবা প্রয়োজন হয় না তাদের অহেতুক টাকা দিতে হবে না বান্ডিল প্যাকের জন্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর