১১০০ টাকা বাড়ল ভাতা, এই সরকারি কর্মচারীদের বিরাট সুখবর দিল পশ্চিমবঙ্গ সরকার

বাংলা হান্ট ডেস্কঃ দিনের পর দিন ধরে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীরা বকেয়া DA-র দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। কেন্দ্রীয় হারে চাই মহার্ঘ ভাতা, এই দাবিতে বহুদিন থেকে আন্দোলন চালাচ্ছেন রাজ্য সরকারি কর্মীদের (State Government Workers) একাংশ। সুপ্রিম কোর্টে গড়িয়েছে মামলা। এসবের মধ্যেই একশ্রেণীর রাজ্য সরকারি কর্মচারীরা বেতন (Salary Hiked WB Govt Employees) বাড়িয়ে দিল রাজ্য সরকার।

বাড়ল বেতন, ভাতা! বিরাট ঘোষণা সরকারের (West Bengal Government)

পশ্চিমবঙ্গের এক শ্রেণির সরকারি কর্মীদের বিরাট খুশির খবর শোনাল রাজ্য সরকার (West Bengal Government)। একলাফে বেতন বৃদ্ধির পাশাপাশি ভাতা বৃদ্ধিরও ঘোষণা করা হল। সম্প্রতি এই মর্মে জারি হয়েছে বিজ্ঞপ্তি। গত ১৮ জুলাই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনস্ত স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতর তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

   

বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের সুপারভাইজারদের বেতন এবং ভাতা বাড়ানো হয়েছে। জানিয়ে রাখি, ‘টিএ’ বাবদ মাসিক ১০০০ টাকা করে ভাতা প্রদানের কথা বলা হয়েছে। এই বেতন বৃদ্ধি এবং ভাতা বৃদ্ধির নির্দেশিকা ২০২৪ সালের ১ এপ্রিল থেকে কার্যকর হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্য সরকারের অধীনস্ত স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের অধীনে চুক্তিভিত্তিক সুপারভাইজারদের মাসিক ১১০০ টাকা পর্যন্ত বেতন বৃদ্ধি করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৫ বছর বা তার বেশি সময়ের জন্য কাজে নিযুক্ত থাকা সুপারভাইজারদের বেতন বার্ষিক ৬০০ টাকা বৃদ্ধি পেয়ে ১৭ হাজার টাকা করা হয়েছে। যে সকল সুপারভাইজাররা নিজেদের পদে ১০ বছর কাজ সম্পন্ন করেছেন, তাদের বেতন বার্ষিক ৭০০ টাকা করে বেড়ে ২১ হাজার। একই ভাবে যে সুপারভাইজাররা নিজেদের পদে ১৫ বছর কাজ সম্পন্ন করেছেন, তাদের বার্ষিক ৮০০ টাকা করে বেড়ে বেতন ২৬ হাজার টাকা করা হয়েছে।

dearness allowance

আরও পড়ুন: কেন তদন্ত বন্ধ? সরকার তো নিজেই…! নিয়োগ দুর্নীতি মামলায় বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের

পাশাপাশি যে সুপারভাইজাররা নিজেদের পদে ২০ বছর কাজ সম্পন্ন করেছেন, তাদের বেতন বার্ষিক ১০০০ টাকা করে বেড়ে ৩২ হাজার টাকা, যে সকল সুপারভাইজাররা নিজেদের পদে ২০ বছর ধরে কাজ করছেন, তাদের বেতন বার্ষিক ১১০০ টাকা করে বেড়ে ৩৯ হাজার টাকা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর