‘ব্যস্ত আছি পরে কথা বলব…’ পদক জয়ের পরেই ছেলেকে কেন এমন বললেন সরবজ্যোৎ-য়ের মা

দুর্দান্ত কিছু জয় দিয়ে শুরু হয়েছে অলিম্পিক্সে (Olympics) ভারতের পথচলা। ইতিমধ্যেই শুটিংয়ে দু’টি পদক জয় করেছে ভারত। চলতি অলিম্পিক্সে (Olympics) দেশকে ব্রোঞ্জের পদক এনে দিয়েছেন সরবজ্যোৎ সিং। হরিয়ানার বাসিন্দা তিনি। এই পদকজয়ীর বর্তমান বয়স মাত্র ২৩ বছর। তবে ইতিমধ্যেই দেশবাসীর নজর কেড়েছেন তিনি।

তবে, পদক জয়ের পরেই তাঁর সঙ্গে ঘটে গিয়েছে একটি ঘটনা। ব্রোঞ্জ পদক জেতার পর মাকে ফোন করেন সরবজ্যোৎ। কিন্তু, তাতেও মায়ের কাছে কোনও গুরুত্বই পান না তিনি। এই ঘটনা জুড়ে হইহই পড়ে গিয়েছে চারিদিকে। ছেলের পদক জয়ের পরেও কেন এমন ব্যবহার করলেন সরবজ্যোৎ-য়ের মা? জানালেন খোদ জনপ্রিয় এই শুটার।

   

Olympics

চলতি অলিম্পিক্সে (Olympics) দেশকে ব্রোঞ্জের পদক এনে দিয়েছেন সরবজ্যোৎ সিং

হরিয়ানার এই ছেলে আর গোটা দেশের নাম উজ্জ্বল করেছেন। সরবজ্যোৎের বাবা জতিন্দর সিং। তিনি পেশায় একজন কৃষক। আর তাঁর মা হরদীপ কৌর। তিনি একজন হোমমেকার। মা-বাবার কোলের ছেলে তিনি। তাই পদক জয়ের পরেই সবার আগে তাঁর মনে পরে মায়ের কথা। তবে মা-কে ফোন করার পরেই ওপার থেকে তিনি বলে ওঠেন, ‘এখন ব্যস্ত আছি পরে কথা বলব।’

সরবজ্যোৎ বলেন, ‘আমি পদক জয়ের পর মা-কে ফোন করলাম। ফোন তুলে মা বলল, ‘এখন ব্যস্ত আছি পরে ফোন কর।’ আমি অনেক ছোটবেলা থেকেই শুটিং শুরু করেছি। এই পদক অবশ্যই আমায় অনেক উদ্বুদ্ধ করবে, কিন্তু, আমি আমার পারফরমেন্সে খুব একটা খুশি নই। আমার মনে হয় বেশ কিছু টেকনিক নিয়ে আমাকে সমস্যার সম্মুখীন হতে হয়েছে। তাই লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সে আরও ভালো ফল করার চেষ্টা করব ’।

প্যারিস অলিম্পিক্সে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে নজরকাড়া পারফরম্যাল্স দিয়েছেন সরবজ্যোৎ সিং। জমিতেছেন মেডেলও। তবুও নিজের পারফরম্যাল্স নিয়ে খুশি নন তিনি। একাধিক সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন এই শুটার। জানিয়েছেন, মায়ের ব্যস্ততার এই মজার কাহিনিও। ভারতের ষষ্ঠ শুটার হিসেবে ইতিহাসে ছেলের নাম উঠলেও, জয়ের পরে সময়ে ছেলের পাশে থাকতে পারেননি সরবজ্যোৎ-য়ের পরিবার।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর