বিপদের সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আদানি! করলেন বিরাট ঘোষণা, ধন্য ধন্য করছে গোটা দেশ

বাংলা হান্ট ডেস্ক: দেশের অন্যতম শ্রেষ্ঠ ধনকুবের গৌতম আদানি (Gautam Adani) এবার একটি বড় ঘোষণা করেছেন। তিনি সম্প্রতি কেরালার ওয়ানাডে ঘটে যাওয়া প্রাকৃতিক দুর্যোগে শোক প্রকাশ করেছেন। পাশাপাশি, ত্রাণ ও উদ্ধার অভিযানের জন্য কেরালার ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা অনুদান দেওয়ার ঘোষণাও করেছেন ভারতের এই শিল্পপতি।

বড় ঘোষণা করলেন গৌতম আদানি (Gautam Adani):

কি জানিয়েছেন আদানি: প্রসঙ্গত উল্লেখ্য যে, আদানি (Gautam Adani) গ্রুপের প্রধান গৌতম আদানি এই দুর্ঘটনার বিষয়ে বুধবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম “X”-এ একটি আপডেট শেয়ার করেছেন। সেখানে তিনি লিখেছেন, “ওয়েনাডে প্রাণহানির ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। আদানি গ্রুপ এই কঠিন সময়ে কেরালার পাশে শক্তভাবে দাঁড়িয়েছে। কেরালার মুখ্যমন্ত্রী দুর্যোগ ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা অনুদানের মাধ্যমে আমরা পাশে দাঁড়াচ্ছি।”

   

১৫০ জনেরও বেশি মানুষ মারা গেছেন: জানিয়ে রাখি, কেরালার ওয়ানাডে ল্যান্ডস্লাইডের দুর্ঘটনায় বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ওই দুর্ঘটনায় এখনও পর্যন্ত অন্তত ১৫০ জনের মৃত্যু হয়েছে এবং হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানা গিয়েছে। আসলে, কয়েকদিন ধরেই প্রবল বৃষ্টির কবলে পড়েছে দক্ষিণের এই রাজ্য। এর ফলে মাত্র চার ঘণ্টার ব্যবধানে ওয়ানাড জেলায় তিনটি বড় ভূমিধসের ঘটনা ঘটেছে। ২৪ ঘন্টার মধ্যে ৩৭২ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত এই ভূমিধসের জন্য দায়ী বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: দুর্ঘটনা এড়াতে ৯,০০০ কিমি রুটে বসছে “কবচ”, আসছে ৫০ টি নতুন অমৃত ভারত, রেলমন্ত্রী জানালেন প্ল্যান

ক্ষতিগ্রস্ত হয়েছেন হাজার হাজার মানুষ: এদিকে, এই দুর্ঘটনার জেরে আটকে পড়া মানুষদের উদ্ধারে সেনাবাহিনীর সাহায্য নিতে হয়। আর এর থেকে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে এই দুর্ঘটনা ঠিক কি আকারে হয়েছে। এদিকে, ভূমিধসে ক্ষতিগ্রস্ত এলাকা থেকে এক হাজারের বেশি মানুষকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হলেও এখনও সেখানে শতাধিক মানুষের আটকে থাকার আশঙ্কা রয়েছে। সেনাবাহিনীর পাশাপাশি অন্যান্য সরকারি সংস্থাগুলিও দুর্গত এলাকায় ত্রাণ ও উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। তবে, প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: “গৌতি ভাই” সম্পর্কে এটা কি বললেন রোহিত? ফাঁস করলেন বড় “সিক্রেট”, জানলে হবেনা বিশ্বাস

বন্দর তৈরি হচ্ছে কেরালায়: বিমান থেকে বন্দর পর্যন্ত বিভিন্ন সেক্টরে বিস্তৃত আদানি গ্রুপের ব্যবসায় কেরালা গুরুত্বপূর্ণ হিসেবে আবির্ভূত হয়েছে। আদানি গ্রুপ কেরালায় দেশের প্রথম ডিপ সি ট্রান্সশিপমেন্ট পোর্ট তৈরি করছে। এই বন্দরটি ভিজিনজামে নির্মিত হচ্ছে এবং এতে ২০ হাজার কোটি টাকার বিনিয়োগ অনুমান করা হয়েছে। এই বন্দরটি আদানি গ্রুপের কোম্পানি আদানি পোর্টস এবং স্পেশাল ইকোনমিক জোন দ্বারা তৈরি করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর